ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিতর্ক হলো বিবেক জাগ্রত করার হাতিয়ার: ববি উপাচার্য

ববি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ১৯ সেপ্টেম্বর ২০২১  
বিতর্ক হলো বিবেক জাগ্রত করার হাতিয়ার: ববি উপাচার্য

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন বলেছেন, বিতর্ক হলো বিবেক জাগ্রত করার হাতিয়ার, এই বাক্যটি প্রতিটি বিতার্কিকের মধ্যে জাগ্রত করতে চাই। নেতিবাচক দিক বাদ দিয়ে ইতিবাচক গ্রহণ করলে অবশ্যই বিতর্ক বিবেক জাগ্রত করার হাতিয়ার হতে পারবে। 

শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে বরিশাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (বিইউডিএস) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত একটি ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

তিনি আরও বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের শিক্ষার মধ্য দিয়ে জ্ঞান বিতরণ, গবেষণায় অন্তর্ভুক্ত করে গড়ে তোলা আমাদের দায়িত্ব। সহশিক্ষা কার্যক্রমে সবাইকে সুযোগ দিতে হবে। কারণ, সহশিক্ষা একজন শিক্ষার্থীকে পূর্ণাঙ্গ ব্যক্তিত্ববান করে তোলে।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মুহসিন উদ্দিন বলেন, আমরা যে জাতীয় পর্যায়ে পিছিয়ে নেই, তা তোমাদের কার্যক্রমের মাধ্যমে প্রকাশ পায়। আরও এগিয়ে যাবে আমাদের এই সহশিক্ষা কার্যক্রম। এসময় তিনি শিক্ষার্থীদের বিতর্কের গুরুত্ব ও বরিশাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (বিইউডিএস) সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (বিইউডিএস) চিফ মডারেটর মোহাম্মদ তানভীর কায়ছার, মডারেটর মো. শাখাওয়াত হোসেন, বঙ্কিম চন্দ্র সরকার ও সুনীতি দেবী মন্ডল।

সভাপতিত্ব করেন বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (বিইউডিএস) সভাপতি মোহাম্মদ বাহাউদ্দিন কবির এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন। 

এর আগে সন্ধ্যা ৭টায় বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (বিইউডিএস) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিতর্ক এবং রাত ৯টায় অ্যালামনাইদের নিয়ে স্মৃতিচারণমূলক অনুষ্ঠান আয়োজন করা হয়। 

মাসুম/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়