ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পূজায় জবিতে হচ্ছে না পরীক্ষা 

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৮, ২০ সেপ্টেম্বর ২০২১  
পূজায় জবিতে হচ্ছে না পরীক্ষা 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের আটকে থাকা সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলতি বছরের ৭ অক্টোবর থেকে হবে। তবে আগামী ৭ অক্টোবরের আগে এবং পূজার সময় কোনো সেমিস্টার পরীক্ষা হবে না বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রোববার পরীক্ষা গ্রহণ সংক্রান্ত বিষয়ে অনুষ্ঠিত ডিনস কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত হয় বলে জানান তিনি।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ৭ অক্টোবরের আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কোনো পরীক্ষা হবে না এবং ১১-১৬ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কোনো পরীক্ষা হবে না, এই মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, এর আগে গত ৭ সেপ্টেম্বর উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে সব ডিন, ইনস্টিটিউটের পরিচালক ও বিভাগের চেয়ারম্যানদের সমন্বয়ে অনুষ্ঠিত এক বিশেষ সভায় চলতি বছরের ৭ অক্টোবর থেকে সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। 

পরীক্ষা ঘোষণার পর পরই বিভিন্ন বিভাগ পরীক্ষার সময়সূচি ঘোষণার সাথে সাথে রুটিনও প্রকাশ করতে থাকে। এতে দেখা যায় পূজার ছুটিতেও কিছু বিভাগের পরীক্ষার তারিখ রয়েছে। এতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সৌদিপ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়