ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্বাস্থ্যবিধি মেনে শুরু হলো বাকৃবিতে পরীক্ষা

বাকৃবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ২৭ সেপ্টেম্বর ২০২১  
স্বাস্থ্যবিধি মেনে শুরু হলো বাকৃবিতে পরীক্ষা

স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সশরীরে শুরু হয়েছে স্নাতক ৪র্থ বর্ষের পরীক্ষা। দেড় বছর পর বিশ্ববিদ্যালয়ের কৃষি, পশুপালন ও মৎস বিজ্ঞান এই তিন অনুষদে পরীক্ষা শুরু হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা শুরু হয়। এসময় পরীক্ষার হল পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. এ কে এম জাকির হোসেন, ডিন কাউন্সিলের আহ্বায়ক এ কে ফজলুল হক ভূঁইয়াসহ আরও অনেকে।

জানা যায়, পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। প্রত্যেক শিক্ষার্থীকে মাস্ক ও স্যানিটাইজার নিশ্চিত করে পরীক্ষার হলে প্রবেশের অনুমতি দেওয়া হয়। এক সিট পর পর আসনের ব্যবস্থা করা হয়। 

ড. লুৎফুল হাসান বলেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা শুরু করতে পেরেছি। আমরা অন্যসব বর্ষের শিক্ষার্থীদের জন্য ৩ অক্টোবর থেকে হল খুলে দেবো। এ ক্ষেত্রে যারা ১ম ডোজের টিকা গ্রহণ করেছে, তারাই হলে ওঠার সুযোগ পাবে। ৩য় বর্ষের পরীক্ষা শুরু করা হবে আগামী ১৭ অক্টোবর থেকে এবং ৪-১০ অক্টোবরের মধ্যে শেষ করা হবে সব ব্যবহারিক ক্লাস। 

এদিকে মাস্টার্সের শিক্ষার্থীদের পরীক্ষা শেষ হলে করোনাভাইরাসের গতিবিধি বিবেচনা করে আমরা সশরীরে ক্লাস শুরু করবো। বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহবায়ক, প্রক্টর এবং ছাত্রবিষয়ক উপদেষ্টাসহ সবার সহযোগিতায় সব বিষয় অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন করতে পারেবো বলে আশা করছি।

আতিকুর/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়