Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

ক্যান্সারে ইবি শিক্ষার্থীর মৃত্যু

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ২৭ সেপ্টেম্বর ২০২১  
ক্যান্সারে ইবি শিক্ষার্থীর মৃত্যু

ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। আব্দুর রাকিব নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার চরইসলামাবাদ গ্রামের শিশ মোহাম্মদের ছেলে। 

রোববার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

বিভাগীয় সূত্রে জানা গেছে, প্রায় ১০ বছর আগে রাজশাহীর নওদাপাড়া মাদ্রাসায় অধ্যয়নকালে তার ক্যান্সার ধরা পড়ে। তখন চিকিৎসায় কিছুটা সুস্থ হলেও বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর ২০১৬ সালে আবারও অসুস্থ হয়ে পড়েন। সর্বশেষ ১৫ দিন আগে অবস্থা আশঙ্কাজনক হলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি মারা যান।  আজ সোমবার সকাল ৯টায় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তার মৃত্যুতে পরিবার ও সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। 

বিশ্ববিদ্যালয়ের আল হাদীস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান বলেন, রাকিবের মৃত্যুতে আমরা গভীর শোকাহত। এর মধ্যদিয়ে বিভাগ একজন মেধাবী শিক্ষার্থীকে এবং দেশ একজন দক্ষ নাগরিককে হারালো। আল্লাহ তাকে জান্নাতবাসী করুন এবং তার পরিবারকে ধৈর্য ধারণ করার তাওফিক দেন, এই কামনা করি।

নাহিদ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়