ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১২, ৫ অক্টোবর ২০২১  
রাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। 

মঙ্গলবার (৫ অক্টোবর) তিন দফায় ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথমে সকালে সাড়ে ৯টা থেকে সকাল সাড়ে ১০টা, দুপুর ১২টা থেকে ১টা এবং বিকেল ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত  পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বুধবার (৬ অক্টোবর) ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা। 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, “ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনে 'এ' ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষা ঘিরে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি৷ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি নজরদারিতে রেখেছেন।”

তিনি আরো জানান, আগামী ৬ অক্টোবর সকাল সাড়ে ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের (বাণিজ্য) পরীক্ষা অনুষ্ঠিত হবে৷ এর আগে সোমবার 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। 

২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় তিন ইউনিটে বিশেষ কোটা বাদে ৪ হাজার ১৭৩টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন ১ লাখ ২৭ হাজার ৬৪৬ জন ভর্তিচ্ছু। তাদের মধ্যে ‘এ’ ইউনিটে ৪৩ হাজার ৫৫৮ জন, ‘বি’ ইউনিটে ৩৯ হাজার ৮৯৫ জন এবং ‘সি’ ইউনিটে ৪৪ হাজার ১৯৪ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

সাইফুর/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়