Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

জাককানইবিতে সিরাজগঞ্জ জেলা ছাত্র কল্যাণ সংঘের যাত্রা 

জাককানইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ১৪ অক্টোবর ২০২১  
জাককানইবিতে সিরাজগঞ্জ জেলা ছাত্র কল্যাণ সংঘের যাত্রা 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সিরাজগঞ্জ জেলার শিক্ষার্থীদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। নাম দেওয়া হয়েছে ‌‌‘সিরাজগঞ্জ জেলা ছাত্র কল্যাণ সংঘ’। 

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে কমিটি সূত্রে এতথ্য জানা যায়।  এর আগে বুধবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটির অনুমোদন দেওয়া হয়। কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য নেতৃত্বে নিয়ে আসা হয় নতুনত্ব, যুক্ত করা হয় কার্যনির্বাহী সচিবের মতো গুরুত্বপূর্ণ পদ।

কমিটিতে সভাপতি পদে আইন ও বিচার বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী রাজু আহমেদ, কার্যনির্বাহী সচিব পদে থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী এনামুল করিম এবং সাধারণ সম্পাদক পদে ২০১৬-১৭ সেশনের মিউজিক বিভাগের আবির হোসেন জেমসকে দায়িত্ব দেওয়া হয়। 

এছাড়াও এই কমিটিতে সহ-সভাপতি রিপন মিয়া, জান্নাতুল নাঈম আশা, শাকিল শাহরিয়ার, রুহুল আমিন
যুগ্ম-সাধারণ সম্পাদক হিরোন বাবু, মোহতাসিম পারভেজ, ইমরান আহমেদ, জাহিদ মির্জা, আব্দুল আলিম, জেসমিন খাতুন, মেহজাবিন পৃথিবী, শামীমা সরকার সোনালী, সাংগঠনিক সম্পাদক মো. নাঈম, ইমদাদুল হক মনি, সাকিব আহমেদ, সন্জয় কুমার, প্রচার ও দপ্তর সম্পাদক রবিউল আলম, উপ-প্রচার ও দপ্তর সম্পদক মাহফুজুর রহমান মাহিম এবং সুবল বসাক, ধর্ম বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, শাহীন মিয়া, গৌরব সাহাকে দায়িত্ব দেওয়া হয়েছে।  

এছাড়াও অর্থবিষয়ক সম্পাদক ছোঁয়া সাহা, উপ-অর্থ বিষয়ক সম্পাদক সায়মা ইসলাম ত্বসিন, আতিফ, আসলাম, মহিলা বিষয়ক সম্পাদক মারিয়া রহমান রিতু, সাবিকুন্নাহার তানজিলা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হুমায়রা স্নিগ্ধা, আইন বিষয়ক সম্পাদক ইসরাত জাহান, সুমাইয়া শিমু এবং সহ-সম্পাদক পদে আরাফাত হোসেন রিফাত, লুৎফুন নাসিফ, সীমান্ত পাল, রনি পোদ্দার, মেহেদী হাসান সজিব, মৌসুমি মুনমুন দায়িত্বপ্রাপ্ত হন। 

৫০ সদস্য বিশিষ্ট এই কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে। কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন এমএসআই দিগন্ত, ইছা আহমেদ সিয়াম, নাবিল আহমেদ, মো. শাহ আলম, শামীম রেজা এবং ইমরাম হোসেন মানিক।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর সিরাজগঞ্জের শিক্ষার্থীরা নর্থ বেঙ্গল কমিউনিটির সদস্য হয়ে দক্ষতার সাথে তাদের কার্যক্রম পরিচালনা করেন, পরবর্তী সময়ে নর্থ বেঙ্গল কমিউনিটি ভেঙে তৈরি করা হয় রাজশাহী বিভাগীয় অ্যাসোসিয়েশন, প্রতিবছর সিরাজগঞ্জ জেলার শিক্ষার্থী বাড়তে থাকে, ফলে সিরাজগঞ্জের শিক্ষার্থীরা সিদ্ধান্ত নেন আলাদা সংঘ হিসেবে কাজ করবেন। এজন্য নিজ জেলার নামে ছাত্র সংঘ গঠন করা হয়। নিজের জেলার ছাত্র কল্যাণ সংঘ এগিয়ে যাবে আগামীর প্রাণে, নতুনত্বের সন্ধানে, নতুন সৃষ্টির স্বমহিমায় এমন প্রত্যাশা সদস্যদের।

ফাহাদ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়