Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে ইবিতে প্রতিবাদ মিছিল  

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ১৯ অক্টোবর ২০২১  
সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে ইবিতে প্রতিবাদ মিছিল  

সাম্প্রতিক সহিংসতার ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও ছাত্র ইউনিয়ন। 

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে ক্যাম্পাসে পৃথকভাবে এসব কর্মসূচি পালন করে সংগঠন দুটি। কর্মসূচি থেকে সহিংসতার ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করে উপযুক্ত শাস্তির দাবি করেন নেতাকর্মীরা।

সহিংসতার প্রতিবাদে বেলা ১২টায় দলীয় টেন্ট থেকে প্রতিবাদ মিছিল শুরু করেন বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। এ সময় তারা সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এ সময় ছাত্র ইউনিয়ন ইবি সংসদের সাধারণ সম্পাদক জি কে সাদিক বলেন, ‌‘আমরা মনে করি এসব সাম্প্রদায়িক হামলা কারো ইন্ধন ছাড়া সম্ভব নয়। সরকার দুর্গাপূজায় পুলিশি নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এসব হামলায় জড়িতদের দ্রুত শনাক্ত করে বিচারের দাবি জানাচ্ছি।’

এ দিকে, একই সময়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রতিবাদ মিছিল বের করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। দলীয় টেন্ট থেকে মিছিল নিয়ে তারা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকে কিছুক্ষণ অবস্থান নেন। পরে আবারো টেন্টে এসে মিছিল শেষ হয়। 

এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা তৌকির ইসলাম মাসুদ, ফয়সাল সিদ্দিকী আরাফাত, মিজানুর রহমান লালন, বিপুল খান, শাহজালাল ইসলাম সোহাগ, হোসাইন মজুমদারসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

নাহিদ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়