Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ২১ অক্টোবর ২০২১  
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন

দেশব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের ওপর সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শিক্ষক সমিতি এই মানববন্ধনের আয়োজন করে। 

এসময় ভিন্ন ভিন্ন ব্যানারে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ (নন্দী-জুলহাস অংশ), কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি ও শাখা ছাত্রলীগ। 

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড আসাদুজ্জামান বলেন, ‘আমরা হামলার শিকার সম্প্রদায়ের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছি। পরবর্তী সময়ে এ ব্যর্থতার গ্লানি নিয়ে আমরা বাঁচতে চাই না। উগ্রতা, সাম্প্রদায়িক কিংবা সন্ত্রাসী বলি, এসব শিক্ষা পরিবার থেকেই আসে। তাই, পরিবারকেই শিক্ষার ব্যাপারে আরও সচেষ্ট হতে হবে।’

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম বলেন, ‘এই ন্যক্কারজনক ঘটনার বিরুদ্ধে এখনই যদি ব্যবস্থা নেওয়া না হয়, তাহলে এর ভয়াবহতা আরও বাড়তে থাকবে। তাই, আমি প্রধানমন্ত্রী ও প্রশাসনের নিকট আহ্বান জানাচ্ছি এ ঘটনার পেছনে দায়ীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।’ 

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক মো. আবু তাহের, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও প্রক্টর ড. কাজী মো. কামাল উদ্দিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও শাখা ছাত্রলীগের নেতারা।

শরীফ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়