ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নোবিপ্রবিতে ৩১ অক্টোবর থেকে খুলছে আবাসিক হল

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ২৩ অক্টোবর ২০২১  
নোবিপ্রবিতে ৩১ অক্টোবর থেকে খুলছে আবাসিক হল

করোনা মহামারিতে দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর আগামী ৩১ অক্টোবর থেকে আবাসিক হল খোলার সিদ্ধান্ত নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) কর্তৃপক্ষ। শিক্ষার্থীরা কমপক্ষে এক ডোজ টিকা নেওয়ার সনদ ও হলের বৈধ কাগজপত্র দেখানো সাপেক্ষে হলে উঠতে পারবেন। 

শনিবার (২৩ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয় সূত্রে এতথ্য জানা যায়। এর আগে শুক্রবার এক জরুরি সভায় হল খোলার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার- উল আলম। 

সভায় বিশ্ববিদ্যালয়ের ৩টি চলমান হল আব্দুল মালেক উকিল হল, বিবি খাদিজা হল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের শিক্ষার্থীদের নূন্যতম এক ডোজ টিকা নেওয়ার সনদ ও হলের বৈধ কাগজপত্র দেখানো সাপেক্ষে হলে উঠার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. মেহেদী হাসান রুবেল বলেন, ‘কমপক্ষে এক ডোজ টিকা গ্রহণের সনদ ও হলের বৈধ কাগজপত্র দেখানো সাপেক্ষে আমরা হলে শিক্ষার্থীদের উঠাবো।  এক্ষেত্রে অবৈধ কোনো শিক্ষার্থীকে হলে উঠানো হবে না। যাদের করোনা টিকার ডোজ বাকি আছে, তারা বিশ্ববিদ্যালয় মেডিক‌্যাল সেন্টার থেকে বাকি ডোজ নিতে হবে।’

হল খোলার প্রস্তুতি নিয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট মো. শাহীন কাদের ভূঁইয়া বলেন,  ‘শিক্ষার্থীদের বসবাসের জন্য উপযোগী করে তুলতে প্রয়োজনীয় সব প্রস্তুতি নেওয়া হবে। আশা করি ৩১ অক্টোবরে শিক্ষার্থীদের সুন্দরভাবে আমরা বরণ করে নিতে পারবো।’

সভায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম সশরীরে শুরুর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।এদিকে সশরীরে কার্যক্রম শুরুর লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের মেডিক‌্যাল সেন্টারে করোনা টিকা প্রদানের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নোয়াখালী জেলা সিভিল সার্জন অফিসের সহযোগিতায় দ্রুত এই টিকা কার্যক্রম শুরু করবে বিশ্ববিদ্যালয়।

ফাহিম/মাহি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়