ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নর্থ সাউথে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

এনএসইউ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ২৪ অক্টোবর ২০২১  
নর্থ সাউথে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ‘ব্যাটেল অব স্কিলস’ শীর্ষক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী হয়েছে। 

শনিবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। 

এতে প্রধান অতিথি থেকে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। 

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে প্রবেশ করলে তাকে গার্ড অব অনার দেয় বিএনসিসি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় উইং। এরপর  প্রতিযোগিতায় অংশগ্রহণকারী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের পাঠানো ২০০০ এর অধিক ভিডিও থেকে শীর্ষ ৫ জন বিজয়ীর নাম ঘোষণা করা হয়। বিজয়ীদের হাতে সম্মাননা ও পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।   

প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের সৌভাগ্য যে আমরা একজন ক্রীড়া অন্তঃপ্রাণ মাননীয় প্রধানমন্ত্রী পেয়েছি। যার বলিষ্ঠ নেতৃত্বে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে একের পর এক সাফল্য অর্জন করে চলেছি। জাতির পিতা বঙ্গবন্ধুরও খেলাধুলার প্রতি অন্যরকম টান ছিল। বাংলাদেশের ক্রীড়া জগতে তাঁদের অবদান অসামান্য। আমি জাতির পিতা ও তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’ 

তিনি আরও বলেন, ‘খেলাধুলার উন্নয়নে অতীতেও আমরা বেশ কিছু পরিকল্পনা হাতে নিয়েছি এবং সফলতার সাথে বাস্তবায়ন করতে পেরেছি, ইনশাল্লাহ ভবিষ্যতেও করবো। আরও সব নতুন পরিকল্পনা বাস্তবায়ন করার জন্য আমাদের প্রয়োজন আপনাদের মতো যুবসমাজের সহযোগিতা। নর্থ সাউথ ইউনিভার্সিটি শুধু পড়ালেখায় নয়, খেলাধুলাসহ আরও বিভিন্ন বিষয়ে জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত।’  

করোনাকালীন পরিস্থিতিতে সফলভাবে এত বড় ইভেন্টের আয়োজন করার জন্য তিনি ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিস, ভাইস চ্যান্সেলর, প্রো-ভাইস চ্যান্সেলর, অ্যাথলেটিক্স ক্লাব, অনুষ্ঠানের স্পন্সর বসুন্ধরা কিংস এবং সংশ্লিষ্ট সবাইকে এই আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

সর্বশেষে, সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় ‘ব্যাটেল অব স্কিলস’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. আতিকুল ইসলাম। 

এ ছাড়াও বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ, ট্রাস্টি বোর্ডের সদস্য লায়ন বেনজির আহমেদ, বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি প্রফেসর ইসমাইল হোসেন এবং ট্রেজাজার এবিএম রাশেদুল হাসান। উপস্থিত ছিলেন অ্যাথলেটিক্স ক্লাবের উপদেষ্টা ও সিনিয়র লেকচারার মেহেদি হাসান, বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও কর্মচারীরা।

খালিদ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়