ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নোবিপ্রবির ফার্মেসি বিভাগের নতুন চেয়ারম্যান ড. শফিকুল

নোবিপ্রবি সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ২৫ অক্টোবর ২০২১   আপডেট: ১১:৩৩, ২৫ অক্টোবর ২০২১
নোবিপ্রবির ফার্মেসি বিভাগের নতুন চেয়ারম্যান ড. শফিকুল

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ফার্মেসি বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন ড. মুহাম্মদ শফিকুল ইসলাম। তিনি বর্তমানে বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সোমবার (২৫ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের বিভাগ সূত্রে এতথ্য জানা যায়। এর আগে রোববার রেজিস্ট্রার দপ্তরের বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়। আগামী ৩ বছরের জন্য চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন ড. শফিকুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে এই নিয়োগ বিবেচিত হবে। আগামী ৩ বছর এই নিয়োগ কার্যকর থাকবে। বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী সুযোগ-সুবিধা ও নির্ধারিত ভাতা পাবেন তিনি।

ড. শফিকুল ইসলাম ২০০৬ সালে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একই বিষয়ে অনার্স ও মাস্টার্স করেন। পরবর্তী সময়ে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি এবং জাপানের সিমানে বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট ডক্টরাল করেছেন। 

তিনি ২০১৮ সালে নোবিপ্রবি থেকে প্রথমবারের মতো ইউজিসি অ্যাওয়ার্ড ২০১৭ এর জন্য মনোনীত হন। এছাড়াও ২০২১ সালে বিশ্বসেরা গবেষকদের তালিকায় নোবিপ্রবির ১১ জন শিক্ষকের মধ্যে স্থান পেয়েছেন অধ্যাপক শফিকুল। 

ফাহিম/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়