Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

১৫০ কিলোমিটার পায়ে হাঁটবেন ডিআইইউ’র চার রোভার 

ডিআইইউ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ২৭ অক্টোবর ২০২১   আপডেট: ১৫:২৫, ২৭ অক্টোবর ২০২১
১৫০ কিলোমিটার পায়ে হাঁটবেন ডিআইইউ’র চার রোভার 

প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন ড্যাফোডিল ইন্টারন‌্যাশনাল ইউুনভার্সিটির (ডিআইইউ) এয়ার রোভার স্কাউট গ্রুপের ৪ শিক্ষার্থী।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিশ্ববিদ‌্যালয়ের আশুলিয়া ক্যাম্পাস থেকে ময়মনসিংহের মুক্তাগাছা পর্যন্ত পথ তারা পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশে যাত্রা শুরু করেন। 

জানা যায়, এই যাত্রা সমাপ্তি হবে ৩০ অক্টোবর (শনিবার)। পাঁচ দিনের পদযাত্রায় যারা অংশগ্রহণ করেছেন, তারা হলেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র রোভার মেট রাগিব আঞ্জুম, ফাহিম আহমেদ নিলয়,  রোভার মেট কাওসার জাহান রিদয় এবং ফাহিম মোর্সেদ। 

এ ব্যাপারে রোভার স্কাউট লিডার ফারহানা রহমান সেতু বলেন, ‘‘তারা ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ‌্যাওয়ার্ড’ অর্জনের লক্ষ্যে পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ করবে। তারা প্রত্যেকে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিদের কাছ থেকে প্রত্যয়ন পত্র সংগ্রহ করবে, যাতে তারা পায়ে হেঁটে গিয়েছে এর প্রমাণ থাকে। যাত্রাপথে তারা প্লাস্টিকের ব্যবহার বর্জন, কোভিড-১৯ টীকা নেওয়ার জন্য জনগণকে সতর্ক করবে ও একটি করে গাছ লাগান পৃথিবীকে বাঁচান এই স্লোগানও মানুষকে জানান দেবে। আশা করি, এই পরিভ্রমণের মাধ্যমে তারা নতুন কিছু শিখবে।’’ 

এ বিষয়ে সিনিয়র রোভার মেট রাগিব আঞ্জুম বলেন, ‘নিজেদের স্বচ্ছ দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলা এবং রোভারকে আরও সমৃদ্ধ করে তোলার প্রত্যয়ে আমাদের এই পরিভ্রমণ।’

উল্লেখ্য, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ অর্জনে পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কি.মি. অথবা বাইসাইকেলযোগে ৫০০ কি.মি. পরিভ্রমণ করতে হয়।

স্বপ্নীল আকাশ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়