ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আন্তর্জাতিক মেডিক্যাল ফিজিক্স দিবসে গবিতে র‍্যালি-সেমিনার

গবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ৭ নভেম্বর ২০২১  
আন্তর্জাতিক মেডিক্যাল ফিজিক্স দিবসে গবিতে র‍্যালি-সেমিনার

‘জনসাধারণের কাছে চিকিৎসা পদার্থবিদদের ভূমিকা সম্পর্কে তুলে ধরা’ প্রতিপাদ্যে গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) আন্তর্জাতিক মেডিক্যাল ফিজিক্স দিবস পালিত হয়েছে। 

রোববার (৭ নভেম্বর) নানা আয়োজনে দিবসটি পালন করা হয়। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন থেকে র‍্যালি বের হয়। এটি প্রধান ফটক, বাদামতলা ঘুরে আবার একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়। 

সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের দ্বিতীয় তলায় সেমিনার হয়। পদার্থ বিজ্ঞানে নোবেলজয়ী বিজ্ঞানী মাদাম কুরির জন্মদিন ও তাঁর অবদানের স্বীকৃতিস্বরূপ কেক কাটা হয়েছে। 

এসময় নারী চিকিৎসা পদার্থবিদ ও বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল ফিজিক্স অ্যান্ড বায়োমেডিক্যাল বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. ফাতেমা নাসরিন, রেজিস্ট্রার ড. এস তাসাদ্দেক আহমেদসহ বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

ড. এস তাসাদ্দেক আহমেদ বলেন, ‘গণ বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল ফিজিক্স অ্যান্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষার্থীরা পড়ার সুযোগ পাচ্ছে এটা সৌভাগ্য বলা যায়। মেডিক্যাল সেক্টরে ইঞ্জিনিয়ারিং যোগ হওয়ার ফলে চিকিৎসা বিজ্ঞান অনেক দূর এগিয়ে গেছে। শিক্ষার্থীদের উচিৎ এর ভবিষ্যত বুঝে নিজেকে গড়ে তোলা।’

ড. ফাতেমা নাসরিন বলেন, ‘মাদাম কুরির মতো মানুষের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করতেই হবে। তিনি মেডিক্যাল সেক্টরে যে অবদান রেখেছেন, তা অনস্বীকার্য। তার আদর্শ ধারণ করে বিভাগের শিক্ষার্থীদের অনেক বড় পর্যায়ে নিয়ে যাওয়ার চেষ্টা আমরা সবসময়ই করি।’

রাকিব/মাহি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়