ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৬ ১৪২৮ ||  ১৫ জমাদিউস সানি ১৪৪৩

বঙ্গবন্ধুর বুকটাই যেন বাংলাদেশের মানচিত্র: ইবি উপাচার্য

সোহান সিদ্দিকী, ইবি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ২৫ নভেম্বর ২০২১  
বঙ্গবন্ধুর বুকটাই যেন বাংলাদেশের মানচিত্র: ইবি উপাচার্য

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু একটি অবিচ্ছেদ্য অংশ, বঙ্গবন্ধুর বুকটাই যেন বাংলাদেশের মানচিত্র। সাংবাদিকদের কাজ হচ্ছে বস্তুনিষ্ঠ লেখার মাধ্যমে উন্নয়ন ও অগ্রগতিকে ত্বরান্বিত করা। তাই আমাদের দাস সাংবাদিক হলে চলবে না, ঐক্যবদ্ধ থেকে পেশাদারিত্বের মাধ্যমে পেশায় দক্ষতা বাড়াতে হবে।

বুধবার (২৪ নভেম্বর) ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘বিশ্ব গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ বিষয়ক আলোচনা সভায় তিনি একথা বলেন। 

তিনি বলেন, ‘প্রতিষ্ঠানের স্বার্থে পেশাদারিত্ব, দায়িত্বশীল ও দক্ষ সংবাদকর্মী হিসাবে নিজেদের গড়ে তুলতে হবে। কারণ, তোমাদের লেখার মাধ্যমেই একটি ঘটনার প্রকৃত সত্য বেরিয়ে আসবে।  বিশ্ব গণমাধ্যমে মহান মুক্তিযুদ্ধের সময় বিশ্ব জনমত গঠনে গণমাধ্যম অনেক বড় ভূমিকা রেখেছিল। গণমাধ্যম ছিল মুক্তিযুদ্ধের সময় একটি গুরুত্বপূর্ণ সেক্টর। ’

সভার শুরুতে ইবি রিপোর্টার্স ইউনিটির ওয়েবসাইট উদ্বোধন ও কেক কেটে অনুষ্ঠানের শুভসূচনা করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। 

এর আগে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রিপোর্টার্স ইউনিটির অফিসের সামনে এসে সমাপ্ত হয়। 

ইবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরতুজা হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। 

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি আল-মামুন সাগর ও দৈনিক ইত্তেফাকের ভ্রাম্যমাণ প্রতিনিধি বিমল সাহা।

রিপোর্টার্স ইউনিটির দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান রাকিবের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ। 

আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ডা. গোলাম মওলা ও দপ্তর সম্পাদক নাহিদ হাসান তিতাস, নিউজ টুয়েন্টি ফোর টেলিভিশনের কুষ্টিয়া জেলা প্রতিনিধি জাহিদুজ্জামান জাহিদ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, শাখা ছাত্রলীগের নেতারা।

/মাহি/

সর্বশেষ

পাঠকপ্রিয়