ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জবির কলা অনুষদের নতুন ডিন ড. রইছ উদদীন

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৭, ২৯ নভেম্বর ২০২১  
জবির কলা অনুষদের নতুন ডিন ড. রইছ উদদীন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কলা অনুষদের নতুন ডিন হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. রইছ উদদীন। আগামী ৩০ নভেম্বর থেকে পরবর্তী ২ বছরের জন্য তিনি এই দায়িত্ব পালন করবেন।

সোমবার (২৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২২(৫) ধারা মোতাবেক সিন্ডিকেটের অনুমতি সাপেক্ষে আগামী ২ (দুই) বছরের জন্য ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. রইছ উদদীন কলা অনুষদের নতুন ডিন হিসেবে দায়িত্ব পালন করবেন।

এ উপলক্ষে আজ কলা অনুষদের নবনিযুক্ত ডিন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল হোসেন, ছাত্রকল্যাণের পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলামসহ অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. রইছ উদদীন বলেন, বিশ্ববিদ্যালয়ের ধারাবাহিক প্রক্রিয়ায় আমি দায়িত্ব পেয়েছি। একাডেমিক মান উন্নয়নে ডিনের অনেক কাজ। দায়িত্ব পালনে আমি সচেষ্ট থাকবো। একাডেমিক মান উন্নয়নে আমি কাজ করে যাবো। এ জন্য সবার সহযোগিতা চাই।

ড. রইছ উদদীন ইসলামিক বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স শেষ করে ২০০৮ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০১০ সালে অধ্যাপক পদে পদোন্নতি পান এবং ২০১৩ সালে ইসলামিক স্ট্যাডিজ বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছিলেন।

তিনি ২০০৮ সাল থেকে সাদা দলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ২০১২, ২০১৩ ও ২০১৪ সালে সাদা দলের হয়ে তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেছেন।

এর আগে ২০১৯ সালের ২৬ নভেম্বর কলা অনুষদের ডিন হিসাবে দায়িত্ব পান বাংলা বিভাগের অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস৷

সৌদিপ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়