ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘সারপ্রাইজ’ নাটকে অভিনয় করে আলোচনায় জবি শিক্ষার্থী  

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ১ ডিসেম্বর ২০২১  
‘সারপ্রাইজ’ নাটকে অভিনয় করে আলোচনায় জবি শিক্ষার্থী  

সম্প্রতি ইউটিউবে প্রকাশিত ‘সারপ্রাইজ’ নাটকে অভিনয় করে আলোচনায় এসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী আব্দুল্লাহ আল মারুফ৷ নাটকে প্রধান চরিত্রে অভিনয় করে আলোচনায় তিনি। নাট্যকার ও ডিরেক্টর পৃথ্বীর রচনা ও পরিচালনায় ‘সারপ্রাইজ’ নাটকে আরও অভিনয় করেছেন সিয়াম নাছির, অর্পা খান এবং শিখা মৌ।

আলোচিত মারুফ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী। তিনি ইতোমধ্যেই বেশ কিছু নাটক, ওয়েব সিরিজসহ বিজ্ঞাপনে অভিনয় করেছেন। এদের মধ্যে আশফাক নিপুন পরিচালিত ‘মহানগর’ ইমরাউল রাফাতের '‘ডাকাতের বংশ’, ‘পাপ্পু ওয়েডস পিংকি’ ও ‘রিলেশনশিপ ম্যানেজার’, মোহাম্মদ মিফতা আনানের ‘ঢাকাইয়া ওয়েডিং’ ও ‘নাইট শো’, সজিব খান পরিচালিত ‘লুকোচুরি’ এবং আশফাক বিপুলের পরিচালনায় ‘হিমালায় মেনস ফেইস ওয়াশ’ বিজ্ঞাপনটি উল্লেখযোগ্য। এছাড়াও বেশ কয়েকটি নাটক ও বিজ্ঞাপনের শুটিং শেষ হয়ে রিলিজের অপেক্ষায় রয়েছে। 

আব্দুল্লাহ আল মারুফ বলেন, এই নাটকটির মধ্য দিয়েই আমার মূল চরিত্রে অভিনয়ের সূচনা। সবার সহযোগিতায় ভালো কাজ করতে পেরেছি৷ নাটকটির মাধ্যমে অনেক অভিজ্ঞতার সঞ্চার হয়েছে। শিখতে পেরেছি নতুন কিছু। এই নাটকের শেষ দৃশ্যে হঠাৎ পরিচালক আমাকে বলেন যদি বুড়িগঙ্গা নদীতে ঝাঁপ দিতে পারো, তবে নাটকের শেষটা আরও রোমাঞ্চকর হবে। আমিও সাহস নিয়ে বলে ফেললাম ঠিক আছে, ঝাপ দেবো। এই কথা শুনে শুটিং ইউনিটের সবাই যেমন অবাক হয়েছিল, তেমনি ভয়ও পাচ্ছিল। আমি সবাইকে অবাক করে দিয়ে বুড়িগঙ্গায় ঝাঁপ দিয়ে শুটিং শেষ করি। এতে নাটকটির শেষটা আরও সুন্দর হয়েছে।

অভিনয় শিল্প নিয়ে জানতে চাইলে মারুফ বলেন, আমি হিরো হতে চাই না, একজন ভালো অভিনেতা হতে চাই, একজন ভালো মানের অভিনেতা হতে চাই। মানুষকে কিছু কিছু ভালো কাজ উপহার দিয়ে যেতে চাই। আমি চিরকাল বেঁচে থাকবো না, কিন্তু আমার কাজগুলো রয়ে যাবে। আর এই কাজগুলো দিয়েই আমি চিরকাল অমর হয়ে থাকতে চাই সবার হৃদয়ে। আমার কাজ লাখ লাখ মানুষের দেখার প্রয়োজন নেই, আমার কাজ যদি দশজন দেখেন, আর আটজনই ভালো বলেন, এর মধ্যেই আমার কাজের স্বার্থকতা আর প্রশান্তি।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর ‘সারপ্রাইজ’ নাটকটি রিলিজ হয়েছে।

/মাহি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়