ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৫ ডিসেম্বর থেকে হাবিপ্রবিতে ভর্তি আবেদন

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৯, ৩ ডিসেম্বর ২০২১   আপডেট: ০৯:২৬, ৩ ডিসেম্বর ২০২১
৫ ডিসেম্বর থেকে হাবিপ্রবিতে ভর্তি আবেদন

২০২১-২২ শিক্ষা বর্ষে স্নাতক শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। 

দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো আয়োজিত জিএসটি সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার পর বিশ্ববিদ্যালয়গুলো ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করতে শুরু করেছে।

শুক্রবার (৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় সূত্রে এতথ্য পাওয়া যায়। এর আগে বৃহস্পতিবার প্রথম বর্ষ স্নাতক শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে হাবিপ্রবি। 

জানা যায়, হাবিপ্রবির ৮টি অনুষদের মোট ২৩টি ডিগ্রিতে ভর্তির জন্য ১,৬৮৫টি আসনের বিপরীতে আবেদন করতে পারবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এক্ষেত্রে বিভাগ প্রতি ৬০০ টাকা আবেদন ফি দিতে হবে। আগ্রহী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েভসাইটে প্রবেশ করে আগামী ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১৫ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবে।

আবেদনের ক্ষেত্রে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য এসএসসি এবং এইচএসসি উভয়টিতে সর্বনিম্ন জিপিএ ৩.৫০ করে মোট জিপিএ ৮.০০ থাকতে হবে এবং মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য এসএসসি এবং এইচএসসির প্রত্যেকটিতে জিপিএ ৩.২৫ করে মোট ৭.০০ থাকতে হবে। পাশাপাশি জিএসটি সমন্বিত ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৩৫ মার্কস পেতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

কাইয়ুম/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়