ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চলচ্চিত্র বিষয়ক শিক্ষার্থীদের সংগঠনের নেতৃত্বে যারা 

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ৬ ডিসেম্বর ২০২১  
চলচ্চিত্র বিষয়ক শিক্ষার্থীদের সংগঠনের নেতৃত্বে যারা 

শিক্ষা, চলচ্চিত্র, পরিবর্তন-এই স্লোগান নিয়ে যাত্রা শুরু করেছে দেশে চলচ্চিত্র বিষয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন ‘বাংলাদেশ ফিল্ম স্টুডেন্টস অ্যাসোসিয়েশন-বিএফএসএ’।  

সোমবার (৬ ডিসেম্বর) সংগঠন সূত্রে এতথ্য জানা যায়। এর আগে রোববার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিষয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সাধারণ সভায় সংগঠনটি আত্মপ্রকাশ করে। সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব ফিল্ম অ্যান্ড টেলিভিশনের শিক্ষার্থী সাদমান শাহরিয়ার। 

এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিষয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা।

পাঁচটি বিশ্ববিদ্যালয় থেকে মোট ৫১ জন চলচ্চিত্র শিক্ষার্থীদের সম্মতিতে সংগঠনটি আত্মপ্রকাশ করে। সংগঠনটির আহ্বায়ক সাদমান শাহরিয়ার বলেন, আজ বাংলাদেশের চলচ্চিত্র ভালো অবস্থানে নেই, আমরা চলচ্চিত্র শিক্ষার্থীরা একত্রিত হয়েছি নিজেদের চলচ্চিত্র বিষয়ক জ্ঞানকে কাজে লাগিয়ে নতুন কিছু শুরু করার। আমাদের সংগঠনের স্লোগান হচ্ছে শিক্ষা, চলচ্চিত্র ও পরিবর্তন। চলচ্চিত্রের এই বেহাল দশা থেকে পরিত্রাণের জন্য চলচ্চিত্র শিক্ষা অপরিহার্য। শিক্ষা অর্জন করে নতুন ধারার চলচ্চিত্র নির্মাণ করে অবস্থার পরিবর্তনই আমাদের সংগঠনের মূল উদ্দেশ্য।

সংগঠনের সভাপতি নির্বাচিত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের শিক্ষার্থী মো. আল-আমিন রাকিব এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন ডিপার্টমেন্ট অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মৃত্তিকা বিনতে রাশেদ। 

নবনির্বাচিত সভাপতি বলেন, আমি মনে করি দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে চলচ্চিত্র বিষয়ক পড়াশোনা চালু হোক, এতে দেশে মানের চলচ্চিত্রের যে আকাল চলছে, তা দূর হবে। সংগঠনের এই নতুন যাত্রায় আমরা সবার কাছে দোয়াপ্রার্থী।

সৌদিপ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়