ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ববিতে বঙ্গবন্ধু অলিম্পিয়াডের পুরস্কার বিতরণ

ববি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ৭ ডিসেম্বর ২০২১  
ববিতে বঙ্গবন্ধু অলিম্পিয়াডের পুরস্কার বিতরণ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড সিজন-১ এবং সিজন-২’-এর পুরস্কার বিতরণ হয়েছে। মুজিবশতবর্ষ উপলক্ষে বিইউ রেডিও’র আয়োজনে পুরস্কার বিতরণ হয়। এতে ববিসহ দেশের প্রায় ১৯টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স রুমে অনুষ্ঠান হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন।

তিনি বলেন, শিক্ষা, গবেষণা এবং সহশিক্ষা কার্যক্রমের সমন্বয়েই বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পরিমণ্ডলে পরিচিত করা সম্ভব। এবং শিক্ষার প্রকৃত উদ্দেশ্য বাস্তবায়ন, ব্যক্তিত্ববোধের বিকাশের জন্য সহশিক্ষা কার্যক্রমের গুরুত্ব অপরিসীম।

বিশ্ববিদ্যালয় জ্ঞান সৃষ্টি ও বাস্তবায়ন করে। জীবনটা শুধু ভোগের জন্য নয়, ত্যাগেরও বটে। শিক্ষার্থীদের মধ্যে সমাজ ও দেশের জন্য দায়বদ্ধতার কমিটমেন্ট তৈরি করা অপরিহার্য, বলেন তিনি। 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম, আইন বিভাগের সহকারী অধ্যাপক সুপ্রভাত হালদার এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মনিরা বেগম। সভাপতিত্ব করেন বিইউ রেডিও'র সভাপতি সাইদুজ্জামান শোয়েব এবং সঞ্চালনায় ছিলেন সারা ইসলাম।

বঙ্গবন্ধু অলিম্পিয়াড সিজন-১-এ প্রথম স্থান অধিকার করেন ববির শিক্ষার্থী তামিমা হোসাইন তমা, দ্বিতীয়  স্থান অধিকার করেন তইয়েবা তাকবির এবং তৃতীয় স্থান অধিকার করেন একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিকাদাম রহমান।

বঙ্গবন্ধু অলিম্পিয়াড সিজন-২-এ প্রথম স্থান অধিকার করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া জান্নাত ইভা, দ্বিতীয় স্থান অধিকার করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদা হক মিতু, তৃতীয় স্থান অধিকার করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানিব রহমান।

একই অনুষ্ঠানে বিইউ রেডিও এবং অ্যামিকাস গিল্ডের যৌথ আয়োজনে অনুষ্ঠিত প্রথম জাতীয় আইন অলিম্পিয়াডের পুরস্কার বিতরণ করা হয়। এতে প্রথম স্থান অধিকার করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হালিমাতুস সাদিয়া, দ্বিতীয় স্থান অধিকার করেন সামিয়া সুলতানা এবং তৃতীয় স্থান অধিকার করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিপা রানী সাহা।

মাসুম/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়