ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ

জবি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ৭ ডিসেম্বর ২০২১  
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তির লক্ষে মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সঠিক তথ্য প্রদান করে ফলাফল দেখা যাবে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির ৭ম সভা অনুষ্ঠিত হয়।

সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘এ’, ‘বি’ এবং ‘সি’ ইউনিটে ভর্তিচ্ছু আবেদনকারী শিক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

‘এ’ ইউনিটে ২৩ হাজার ৯৫৫ জন, ‘বি’ ইউনিটে ৯ হাজার ৯৪০ জন এবং ‘সি’ ইউনিটে ৭ হাজার ৭৬২ জন ভর্তিচ্ছু আবেদনকারী শিক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এই তিন ইউনিটে ২ হাজার ৬১৫টি সিটের বিপরীতে সর্বমোট ৪১ হাজার ৬ শ’ ৫৭ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

‘এ’ ইউনিটের জন্য ১৩টি বিভাগে মোট আসনসংখ্যা ৮২৫টি। ‘বি’ ইউনিটের জন্য ১৭টি বিভাগে মোট ১ হাজার ২৭০টি আসন রয়েছে। এর মধ্যে মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৮৫০টি, বিজ্ঞান বিভাগের জন্য ২৭০টি এবং বাণিজ্য ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৫০টি আসন বরাদ্দ রয়েছে। ‘সি’ ইউনিটের চারটি বিভাগের জন্য মোট আসনসংখ্যা ৫২০টি। এর মধ্যে বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৪৬০ এবং বিজ্ঞান ও অন্যান্য বিভাগের জন্য ৬০টি সিট বরাদ্দ রয়েছে।

বুধবার (৮ ডিসেম্বর) নির্ধারিত আসনে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের প্রথম মেধা তালিকা প্রকাশ করা হবে।

 

সুদীপ/মাহি//এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়