ঢাকা     বুধবার   ২৬ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২২ জমাদিউস সানি ১৪৪৩

চুয়েটে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স 

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ৮ ডিসেম্বর ২০২১  
চুয়েটে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স 

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) যন্ত্রকৌশল অনুষদের আয়োজনে আগামী ১২, ১৩ ও ১৪ ডিসেম্বর তিন দিনব্যাপী ‘যন্ত্রকৌশল ও নবায়নযোগ্য জ্বালানি’ বিষয়ে আন্তর্জাতিক কনফারেন্স হতে যাচ্ছে। 

মঙ্গলবার (৮ ডিসেম্বর) চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের সেমিনার কক্ষে ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে এতথ্য জানানো হয়। 

ষষ্ঠবারের মতো এবারের কনফারেন্সে বাংলাদেশ ছাড়াও আমেরিকা, অস্ট্রেলিয়া, জাপান, ভারত, মালয়েশিয়াসহ বিশ্বের ১০টি দেশ থেকে আগত যন্ত্রকৌশল বিষয়ের অন্তত ২ শতাধিক শিক্ষক, গবেষক, বিজ্ঞানী, প্রফেশনাল এবং উদ্যোক্তা অংশ নেবেন। কনফারেন্সে যন্ত্রকৌশল বিষয়ের পাশাপাশি বর্তমান বিশ্বের আলোচিত ইস্যু নবায়নযোগ্য জ্বালানি ও টেকসই উন্নয়ন বিষয়ে গুরুত্বপূর্ণ গবেষণা প্রবন্ধ উপস্থাপিত হবে। এবারের কনফারেন্সে ১৫টি টেকনিক্যাল সেশনে মোট ১৪৬টি গবেষণা প্রবন্ধ উপস্থাপিত হবে। 

মিট দ্যা প্রেসে উপস্থিত ছিলেন কনফারেন্সের উপদেষ্ঠামণ্ডলীর কো-চেয়ার ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. তাজুল ইসলাম, কনফারেন্স চেয়ার ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, টেকনিক্যাল কমিটির চেয়ার ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দীন আহাম্মদ, অরগ্যানাইজিং কমিটির সদস্য ও যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু সাদাত মোহাম্মদ সায়েম, সহযোগী অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ ও প্রভাষক মো. আফনান হাসান এবং জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ রাশেদুল ইসলাম।

আগামী ১২ ডিসেম্বর সকাল ১১টায় আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশগ্রহণ করবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট)ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এছাড়া সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশগ্রহণ করবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীরসহ অনেকেই।

রাশেদুল/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়