ঢাকা     শনিবার   ২১ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪২৯ ||  ১৮ শাওয়াল ১৪৪৩

বিজয়ের পঞ্চাশে আসছে সতিকসাসের ‘সংযোগ’

তিতুমীর কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ২১ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৩:২০, ২১ ডিসেম্বর ২০২১
বিজয়ের পঞ্চাশে আসছে সতিকসাসের ‘সংযোগ’

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয়ের পঞ্চাশ উপলক্ষে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির (সতিকসাস) প্রকাশনায় আসছে বিশেষ ম্যাগাজিন ‘সংযোগ’।

মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করা তিতুমীর কলেজের বীর মুক্তিযোদ্ধা শিক্ষার্থীদের যুদ্ধের গল্প থাকছে এই ম্যাগাজিনে। এছাড়াও দেশের কথা, দশের কথা, নিজের কথা, ক্যাম্পাস স্মৃতিচারণ, গল্প, ছোটগল্প, অণুগল্প, ভ্রমণকাহিনি, স্মৃতিকথা, কল্পকাহিনি, কবিতা/ছড়া, রম্য রচনাসহ বিভিন্ন বিষয়ে কলেজের শিক্ষক, সাবেক-বর্তমান শিক্ষার্থীদের লেখা জায়গা পাবে। আরও থাকছে বিভিন্ন ক্ষেত্রে সফল সাবেক শিক্ষার্থীদের গল্প।  

ডিসেম্বর মাসের মধ্যেই প্রকাশ পাবে এই বিশেষ ম্যাগাজিন। ইতোমধ্যে কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে বেশ সাড়া ফেলেছে সতিকসাসের ম্যাগাজিন বের হওয়ার ঘোষণা।

এ বিষয়ে সাংবাদিক সমিতির সভাপতি শামিম হোসেন শিশির বলেন, আমার মনে হয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ‘সংযোগ’ তিতুমীরিয়ানদের জন্য দারুণ একটি উপহার হতে যাচ্ছে। সাংবাদিক সমিতির প্রথম ম্যাগাজিন এটি। আমরা রাত-দিন অক্লান্ত পরিশ্রম করে সুন্দর থেকে আরও সুন্দরতর করার চেষ্টা করছি ম্যাগাজিনটি। বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট সাংবাদিক, সাবেক সফল তিতুমীরিয়ান এক কথায় তিতুমীর কলেজের সাবেক এবং বর্তমান শিক্ষক/শিক্ষার্থীদের সমন্বিত অংশগ্রহণ থাকছে এখানে। মহান মুক্তিযুদ্ধে এই শিক্ষাপ্রতিষ্ঠানের ভূমিকা, মহান স্বাধীনতা লাভের পর এই প্রতিষ্ঠানটির শিক্ষা, সংস্কৃতি, ঐতিহ্যসহ বিষদ আলোকপাত থাকবে ম্যাগাজিনে। দারুণ সব পরামর্শ দিয়ে আমাদের কার্যক্রমে ভূমিকা রাখছেন শিক্ষকমণ্ডলী এবং বিশিষ্ট সাংবাদিকরা। আমি আশা করছি, সুন্দর একটি সৃষ্টি উপহার দিতে পারবে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি।

‘সংযোগ’ প্রকাশনা কমিটির সদস্য সচিব মো. শাহাদাত হোসেন নিশাদ বলেন, বিজয়ের পঞ্চাশকে স্মরণীয় করে রাখতে আমরা সংযোগ প্রকাশের উদ্যোগ নিয়েছি। আমাদের এই ম্যাগাজিনে বিশেষ কিছু চমক থাকবে। যার মধ্যে আমরা তুলে ধরবো যাদের রক্তের আর সাহসিকতার বিনিময়ে আমরা এই স্বাধীন দেশ পেয়েছি সেসব বীর তিতুমীরিয়ান মুক্তিযোদ্ধাদের। তুলে ধরবো গর্বিত তিতুমীরিয়ানদের। সেইসঙ্গে থাকবে কলেজের নানা ইতিহাস ঐতিহ্যের গল্প। ম্যাগাজিনে থাকছে একঝাঁক সাবেক, বর্তমান তিতুমীরিয়ান ও সম্মানিত শিক্ষকদের লেখা। 

এছাড়াও বিশেষ কিছু চমক আছে, যার জন্য পাঠকদের অপেক্ষা করতে হবে। এমন একটি ম্যাগাজিন আমরা পাঠকদের হাতে তুলে দেবো, যেটি তারা নিজ দ্বায়িত্বে সংগ্রহ করে রাখতে নিজেই আগ্রহী হবেন। আশা করছি কিছু দিনের মধ্যেই আমরা এটি পাঠকদের হাতে পৌঁছে দিতে পারবো, বলেন তিনি।

বিনায়েক/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়