ঢাকা     সোমবার   ২৩ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪২৯ ||  ২১ শাওয়াল ১৪৪৩

হিম শীতে ইবিতে পিঠার সুবাস

আজাহারুল ইসলাম, ইবি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ১৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:০৫, ১৫ জানুয়ারি ২০২২
হিম শীতে ইবিতে পিঠার সুবাস

ঋতুর পালাবদলে ফের শীত এসেছে। শীত মানেই নানা ধরনের পিঠাপুলির উৎসব। এতে মেতে উঠেন সবাই। গরম গরম পিঠায় উষ্ণ হাওয়া নিতে কার না ভালো লাগে!

শীতের এই আমেজকে উদযাপন করতে তৃতীয়বারের মতো পিঠা উৎসবের আয়োজন করেছে ‘ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর উইমেন’ (ক্যাপ) কুষ্টিয়া জোন। ১৩ জানুয়ারি দিনব্যাপী জিমনেসিয়ামের সামনে এই আয়োজন করে সংগঠনটি।

আয়োজকেরা জানান, এবারের উৎসবে ১৫ রকমের পিঠা নিজ হাতে তৈরি করেছেন সংগঠনের সদস্যরা। পিঠার মধ্যে নয়নতারা, শিমফুল, পুলি পিঠা, ভালোবাসা পিঠা, চরকি পিঠা, বাহারি পিঠা, পাটিসাপটা, বরফি, ক্যাপ স্পেশাল দুধ চিতই, জামাই পিঠা ও পাকোড়া ফুলপিঠা অন্যতম।

এসময় পিঠাপুলি প্রদর্শন ছাড়াও আলোচনাসভা ও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে ক্যাপ কুষ্টিয়া জোনের সভাপতি মহব্বত ফয়সালের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ক্যাপের যুব উপদেষ্টা আবদুল্লাহ আল মাহদী, ইবি প্রেস ক্লাবের সভাপতি সরকার মাসুম, সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক তাজমীন সুলতানা মিমি ও সংগঠনের সাধারণ সম্পাদক নাজনীন সুলতানা মেঘ। এছাড়াও সংগঠনের সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এবিষয়ে মহব্বত ফয়সাল বলেন, আমাদের মূল কাজ মায়েদের ক্যান্সার সচেতনতা বৃদ্ধি করা। ক্যাপ স্তন ও জরায়ুমুখ ক্যান্সারমুক্ত বাংলাদেশ দেখতে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আমাদের সংগঠনের কাজকে আরও বেগবান ও সুশৃঙ্খল করতে পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। আমাদের এই আয়োজনের মাধ্যমে সদস্যদের বন্ধন আরও দৃঢ় হবে বলে আশা করি।

উল্লেখ্য, ‘যদি লজ্জার কারণ ক্ষতি হয়, তাহলে আর লজ্জা নয়’, এই স্লোগানে ২০১৫ সালে ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর উইমেন (ক্যাপ) প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি স্তন ও জরায়ুমুখ ক্যান্সারে সবাইকে সচেতন করে যাচ্ছে। বর্তমানে দেশের বিভিন্ন অঞ্চলে সংগঠনের শাখা চালু রয়েছে।

/মাহি/

সর্বশেষ

পাঠকপ্রিয়