ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

বঙ্গবন্ধুর নেতৃত্ব ছাড়া বাঙালি স্বাধীনতা পেতো না: সৌমিত্র শেখর

নজরুল বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৬, ১৫ জানুয়ারি ২০২২  
বঙ্গবন্ধুর নেতৃত্ব ছাড়া বাঙালি স্বাধীনতা পেতো না: সৌমিত্র শেখর

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেছেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এবং নেতৃত্ব না হলে বাঙালি স্বাধীনতা পেতো না।’

শনিবার (১৫ জানুয়ারি) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনকালে একথা বলেন তিনি।

উপাচার্য আরও বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ চির অম্লান, চির উজ্জ্বল। পিতার আদর্শ নিষ্ঠার সঙ্গে বহন করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যে সোনার বাংলাদেশের স্বপ্ন নিয়ে শিক্ষা বিপ্লবের ডাক দিয়েছেন, আমরা সেই বিপ্লব বাস্তবায়নে অঙ্গীকার ব্যক্ত করছি।’ 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য জাতির পিতার স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর তিনি মন্তব্য বইয়ে মন্তব্য লেখেন ও স্বাক্ষর করেন।

এসময় তার সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর জালাল উদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম, কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারী, রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মাসুম হাওলাদার, অগ্নি-বীণা হলের প্রভোস্ট নূরে আলম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, বঙ্গবন্ধু নীল দলের সভাপতি ও প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, কর্মকর্তা পরিষদের সভাপতি মো. জোবায়ের হোসেন ও সাধারণ সম্পাদক মো. রামিম আল করিম, কর্মচারী সমিতির সভাপতি রিয়াজুল হক রাজু ও সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান এবং কর্মচারী সমিতির (গ্রেড-১৬-২০) সভাপতি রেজাউল করিম রানা ও সাধারণ সম্পাদক মাসুদ রানা পলাশ এবং অতিরিক্ত পরিচালক ও পিএস টু ভিসি এসএম হাফিজুর রহমানসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। 

ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেই উপাচার্য গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে রওয়ানা দেন। ১৬ জানুয়ারি সকালে তিনি ফুলেল শ্রদ্ধা নিবেদন করবেন।

ফাহাদ/মাহি

সর্বশেষ

পাঠকপ্রিয়