ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

বাকসাস’র মতবিনিময় সভা: সব সংগঠন নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় 

ক্যাম্পাস সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৫, ১৬ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:২৭, ১৭ জানুয়ারি ২০২২
বাকসাস’র মতবিনিময় সভা: সব সংগঠন নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় 

সরকারি বাঙলা কলেজের সব সহযোগী সংগঠনের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হয়েছে বাঙলা কলেজ সাংবাদিক সমিতি (বাকসাস)। সভায় সব সংগঠন নিয়ে একযোগে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে বাকসাস। এছাড়া সংগঠনগুলোর বিভিন্ন সমস্যা-সম্ভাবনা নিয়ে আলোচনা হয়। নিজ নিজ সংগঠনের কাজের মাধ্যমে বাঙলা কলেজের ইতিহাস ও ঐতিহ্য ফিরিয়ে আনার ওপর গুরুত্বারোপ করা হয়।

বাকসাস সভাপতি মো. নাজমুল হোসেনের সভাপতিত্বে রোববার (১৬ জানুয়ারি) দুপুরে আয়োজিত সভায় বক্তারা কলেজস্থ বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন। একইসঙ্গে দেশব্যাপী বাঙলা কলেজকে ইতিবাচকভাবে এগিয়ে নিতে বাকসাস’র সঙ্গে কাজ করবেন বলেও জানান তারা। 

সভায় উপস্থিত ছিলেন কলেজ শাখা ছাত্রলীগ, বিএনসিসি (সেনা), বিএনসিসি (নৌ), রোভার স্কাউট, গার্লস গাইড, রেড ক্রিসেন্ট যুব থিয়েটার, ডিবেটিং সোসাইটি, বিজ্ঞান ক্লাব, বাঁধন, ক্লিন অ্যান্ড গ্রিন ক্যাম্পাস, আবৃত্তি সংসদ, ৭১’র চেতনা, চলচ্চিত্র ও আলোকচিত্র সংসদ, সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন এবং সব জেলার ছাত্র কল্যাণসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের প্রতিনিধিরা। 

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন বাকসাস সহ-সভাপতি শাহরিয়ার মাসুদ। তিনি বলেন, ‘বাঙলা কলেজ সাংবাদিক সমিতি পূর্বের ন্যায় সবসময়ই সকল কার্যক্রমে সামাজিক সংগঠনগুলোর সাথে সহযোগিতার হাত বাড়িয়ে দেবে। অটুট থাকবে ভ্রাতৃত্বের বন্ধন।’ 

প্রধান অতিথি বক্তব্যে অধ্যক্ষ অধ্যাপক ড. ফেরদৌসী খান বাঙলা কলেজস্থ সকল সংগঠনগুলোর কার্যক্রম পরিচালনা ও গতিশীল করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। সাংবাদিক সমিতির কার্যক্রমে মুগ্ধ হয়ে এগিয়ে যেতে উৎসাহ প্রদান করেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে শিক্ষক পরিষদের সম্পাদক মিটুল চৌধুরী, সাংবাদিক সমিতির উপদেষ্টা এস এম মাহবুবুল ইসলাম উপস্থিত ছিলেন। 

এরপর উপস্থিত সকল সংগঠনের প্রতিনিধিদের ধন্যবাদ জানিয়ে বাকসাস সাধারণ সম্পাদক জাফর ইকবাল বলেন, কলেজের সকল সংগঠন মিলেই বাঙলা কলেজ পরিবার। একতাবদ্ধভাবে সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমেই এগিয়ে যাবে আমাদের বাঙলা কলেজ। বাকসাস বাঙলা কলেজ শিক্ষার্থীদের প্রয়োজনে সর্বদা পাশে থাকবে। সেইসাথে বাকসাস বিশ্বাস করে, কলেজের ভালো দিকগুলো তুলে ধরা এবং গঠনমূলক সমালোচনার মাধ্যমেই বাঙলা কলেজকে দেশব্যাপী সেরা হিসেবে ফুটিয়ে তোলা সম্ভব।

সমাপনী বক্তব্যে বাকসাস সভাপতি নাজমুল হোসেন বলেন, বাঙলা কলেজ ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। ক্যাম্পাসের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশে কাজ করে যাচ্ছে। আগামীতেও বাঙলা কলেজ সমৃদ্ধির পথচলায় এগিয়ে যাবে। সেজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়