ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার দেবে ২১ জানুয়ারি

ক‌্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:৪১, ১৮ জানুয়ারি ২০২২
চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার দেবে ২১ জানুয়ারি

চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২১ প্রদান করা হবে শুক্রবার (২১ জানুয়ারি)। এদিন বিকাল ৩টায় গাজীপুরের শ্রীপুরে ইনশা অ্যাগ্রো অ্যান্ড রিসার্চ সেন্টারে এই পুরস্কার দেওয়া হবে। এই বছর তিন ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হচ্ছে। পুরস্কারজয়ীরা হলেন প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুমা মোদক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি-গীতিকার-গবেষক আবিদ আনোয়ার। এতে সভাপতিত্ব করবেন নর্দান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার কমিটির আহ্বায়ক ও চিন্তাসূত্রের সম্পাদক অধ্যাপক ড. রকিবুল হাসান।

অনুষ্ঠান উদ্বোধন করবেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মো. তরিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখবেন চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার কমিটির সদস্য সচিব ও নর্দান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইসরাফিল হোসেন।

বিশেষ অতিথি থাকবেন শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল আলম প্রধান। সম্মানিত অতিথি হিসেবে থাকবেন কবি ড. মুহসীন, ভ্রমণ লেখক উদয় হাকিম, কবি ও ভ্রমণ গদ্য সম্পাদক মাহমুদ হাফিজ, বগুড়া লেখক চক্রের সভাপতি ইসলাম রফিক, গোসিংগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাইদুর রহমান শাহীন মোড়ল, অর্থবিত্তের উপদেষ্টা সম্পাদক আসাদুল ইসলাম আসাদ, কবি ও নাট্যকার, অধ্যাপক  মমিনুল ইসলাম, কবি, গবেষক ও প্রাবন্ধিক ড. ফজলুল হক সৈকত। 

আরও থাকছেন কবি অধ্যাপক সেলিম মোল্লা, শ্রীপুর সাহিত্য পরিষদের সভাপতি রানা মাসুদ, কবি ও কথাসাহিত্যিক নাসির উদ্দিন জর্জ, সংগীতশিল্পী অনিমা মুক্তি গমেজ, মাধ্যমিক শিক্ষা অফিসার (শ্রীপুর, গাজীপুর) মো. নূরুল  আমি, কবি ও সাহিত্যিক শাহান সাহাবুদ্দিন, চর্যাপদ সাহিত্য একাডেমির মহাপরিচালক রফিকুজ্জামান রণি, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ডিজিএম রফিকুল আজাদ রতন, বাংলাদেশ রিভার ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহাম্মদ মনির হোসেন; রসায়নবিদ ও কলাম লেখক সাঈদ চৌধুরী, হাতিয়া ডিগ্রি কলেজের অধ্যাপক নঈম শামীম খান।

পুরো অনুষ্ঠান সঞ্চালনায় থাকবেন শিক্ষক ও লেখক শারমিন সুলতানা তন্বী ও ইকবাল নিশাত।

/মাহি/

সর্বশেষ

পাঠকপ্রিয়