ঢাকা     রোববার   ২২ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪২৯ ||  ২০ শাওয়াল ১৪৪৩

অনলাইনে ক্লাস নেওয়ার প্রস্তাব রাবি শিক্ষক সমিতির

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ১৯ জানুয়ারি ২০২২  
অনলাইনে ক্লাস নেওয়ার প্রস্তাব রাবি শিক্ষক সমিতির

কোভিড পরিস্থিতির অবনতি ঘটায় সশরীরে ক্লাস বন্ধ করে অনলাইনে ক্লাস নেওয়াসহ ৪ দফা প্রস্তাব জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। 

বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে সংগঠনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে সংগঠনের কার্যকরী সদস্যদের এক সভায় প্রস্তাবগুলো পাস হয়। আজ সকালে লিখিত আকারে প্রস্তাবগুলো উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের কাছে হস্তান্তর করা হয়।

শিক্ষক সমিতির প্রস্তাবগুলো হচ্ছে- বিশ্ববিদ্যালয়ে চলমান সব ধরনের ক্লাস সশরীরে গ্রহণের পরিবর্তে যত দ্রুত সম্ভব অনলাইনে গ্রহণের ব্যবস্থা নেওয়া, ক্যাম্পাসে অবস্থিত সব ধরনের দোকানপাটে করোনার বিধিনিষেধ কঠোরভাবে পালনের উদ্যোগ গ্রহণ, ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ এবং ক্যাম্পাসে সব ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে কড়াকড়ি আরোপ, রাজশাহী বিশ্ববিদ্যালয় মেডিক‌্যাল সেন্টারে করোনা চিকিৎসার সুব্যবস্থা করা, বিশেষ করে প্রয়োজনীয় সংখ্যক অক্সিজেন সিলিন্ডার নিশ্চিত করার পদক্ষেপ নেওয়া।

এছাড়াও, সভায় সমিতির পক্ষ থেকে নির্বাহী পরিষদের সদস্যদের নিয়ে একটি কোভিড রেসপন্স টিম গঠন করা হয়েছে। এই টিম প্রয়োজনে করোনায় আক্রান্ত শিক্ষক ও তাদের পরিবারের পাশে দাঁড়াবে। সমিতির সদস্যদের নিয়ে একটি উপ-কমিটিও গঠন করা হয়। একমিটি করোনার বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীসহ ক্যাম্পাসে সবার সচেতনতা বৃদ্ধির জন্য প্রচার কার্যক্রম পরিচালনা করবে।

সাইফুর/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়