ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

‘সাংবাদিকতা পক্ষে থাকলে প্রিয়, বিপক্ষে গেলেই অপ্রিয়’

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৮, ২২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:৩৪, ২২ জানুয়ারি ২০২২
‘সাংবাদিকতা পক্ষে থাকলে প্রিয়, বিপক্ষে গেলেই অপ্রিয়’

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু বলেছেন, সাংবাদিকতা যারা করেন, তাদের দায়িত্ব সবসময়ই থাকে। তাই সবরকম প্রতিকূল পরিস্থিতিতেই তাদের দায়িত্ব পালন করতে হয়। সাংবাদিকতায় আমরা যে নৈতিকতা ও মূল্যবোধের কথা বলে থাকি, তা মোটেই ঠিক নয়। কারণ সাংবাদিকরা অন্য মানুষের মতোই মানুষ। অন্যদের মতোই তাদের কর্ম করে খেতে হয়। সাংবাদিকতা তখনই মানুষের কাছে প্রিয়, যখন পক্ষে থাকে। আর বিপক্ষে গেলেই অপ্রিয়। 

শনিবার (২২ জানুয়ারি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের দশক পূর্তি ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন তিনি। সকাল ১১টায় কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। 

নজরুল ইসলাম মিঠু বলেন, সাংবাদিকদের অবশ্যই ফেক বা মিথ্যা সংবাদ থেকে দূরে থাকতে হবে। প্রতিটি তথ্য যাচাই-বাছাইয়ের মাধ্যমে সংবাদে উপস্থাপন করতে হবে। এই বিষয়টি অবশ্যই সাংবাদিকদের মাথায় রাখতে হবে।

সদ্য বিদায়ী কমিটির সভাপতি খলিলুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. সোহেল আহমেদ, ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পরিচালক অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবিরসহ বিভিন্ন ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। নব গঠিত কমিটির সদস্যদের দায়িত্ব গ্রহণের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

উল্লেখ্য, এ বছর সংগঠনটি একাদশ বর্ষে পদার্পণ করেছে। করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দিবসটি ঘিরে ছিল না কোনো বিশেষ আয়োজন।

ইমন/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়