ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওমিক্রন সচেতনতায় বুনন 

আজাহারুল ইসলাম, ইবি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ২৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১১:৩৬, ২৪ জানুয়ারি ২০২২
ওমিক্রন সচেতনতায় বুনন 

একজন ভ্যানওয়ালার কাছাকাছি আসতেই বাঁশি বাজিয়ে লাল কার্ড দেখালো ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। কাছে গিয়ে মাস্ক দিলেন ভ্যানওয়ালাকে। জিজ্ঞাসা করতেই জানা গেলো বিশ্ববিদ্যালয়ের সৃজনশীল স্বেচ্ছাসেবী সংগঠন ‘বুনন’ এর সদস্য তিনি। করোনা মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি করতেই সংগঠনের পক্ষ থেকে এই উদ্যোগ।

সম্প্রতি করোনার নতুন ভেরিয়েন্ট ‘ওমিক্রন’ এর প্রকোপ বেড়ে যাওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এমন পরিস্থিতিতে করোনা সংক্রমণের ঝুঁকি কমাতেই বুননের এসব কার্যক্রম বলে জানান সংগঠনের সাধারণ সম্পাদক সোলায়মান হোসেন শাওন।

তিনি বলেন, আমরা একটি স্বেচ্ছাসেবী কর্মীদল গঠন করেছি। কোনো শিক্ষার্থী বা বিশ্ববিদ্যালয় পরিবারের কেউ করোনায় আক্রান্ত হলে তাদের চিকিৎসা পরামর্শ ও চিকিৎসা গ্রহণে সহায়তা করাই এ দলের লক্ষ্য।

গত ২২-২৩ জানুয়ারি ধারাবাহিকভাবে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। ডায়না চত্বরে নানা সতর্কতা ও সচেতনতামূলক বাণী সম্বলিত ব্যানার টাঙিয়ে ও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সবার মাঝে মাস্ক ও স্যানিটাইজার বিতরণের মাধ্যমে করোনা বিরোধী কার্যক্রম পরিচালনা করছে তারা।

বুননের সভাপতি রাফিউল ইসলাম রাফি বলেন, বিশ্ববিদ্যালয়ে স্বাভাবিক কার্যক্রম চলমান থাকুক ও সবাই সুস্থ থাকুক, এটি এখন সবার চাওয়া। এ লক্ষ্যে আমাদের ধারাবাহিক সচেতনতামূলক কার্যক্রম চলছে। সার্বিক সহযোগিতা পেলে আমরা ও আমাদের স্বেচ্ছাসেবী সদস্যরা এটি অব্যাহত রাখতে প্রস্তুত।

/মাহি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়