ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

পাওয়া যাচ্ছে সালাহ উদ্দিন মাহমুদের চতুর্থ গল্পগ্রন্থ

সাজেদুর আবেদীন শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ২৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:২০, ২৪ জানুয়ারি ২০২২
পাওয়া যাচ্ছে সালাহ উদ্দিন মাহমুদের চতুর্থ গল্পগ্রন্থ

অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে লেখক ও সাংবাদিক সালাহ উদ্দিন মাহমুদের চতুর্থ গল্পগ্রন্থ ‘এখানে কয়েকটি জীবন’। বইটি প্রকাশ করছে কিংবদন্তী পাবলিকেশন। 

আইয়ুব আল আমিনের প্রচ্ছদে বইটির মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা। এরই মধ্যে রকমারি ডটকমে বইটির প্রি-অর্ডার চলছে। এছাড়াও বিভিন্ন বুকশপ ও প্রকাশনীতে পাওয়া যাচ্ছে।

প্রকাশক অঞ্জন হাসান পবন বলেন, এখানে কয়েকটি জীবন কতগুলো গল্পের সমাহার। জীবনের গল্প। হাসি-কান্নার গল্প। আশা-নিরাশার গল্প। এই গল্পজুড়ে জীবনের বিস্তার। লেখকের অন্তর্দৃষ্টি তুলে এনেছে জীবনের গভীর বেদনা। আশা করি গল্পগুলো ভালো লাগবে। পাঠকের হৃদয়কে নাড়া দেবে।’

লেখক সালাহ উদ্দিন মাহমুদ বলেন, ‘বইতে মোট ১১টি গল্প স্থান পেয়েছে। গল্পগুলো পুরনো-নতুন মিলিয়ে। দু’চারটি এখানে-সেখানে প্রকাশও হয়েছে। তবে বেশিরভাগই ছিল ফাইলবন্দি। তিন বছর পর গল্পগুলো বই আকারে তাই প্রকাশের আগ্রহ বেড়েছে।’ 

সালাহ উদ্দিন মাহমুদ একাধারে কবি, কথাশিল্পী, প্রাবন্ধিক, নাট্যকার ও গণমাধ্যমকর্মী। ‘সার্কাসসুন্দরী’, ‘নিশিসুন্দরী’, ‘সুন্দরী সমগ্র’ ও ‘এখানে কয়েকটি জীবন’ তার গল্পগ্রন্থ। ‘মিথিলার জন্য কাব্য’ ও ‘তুমি চাইলে’ তার কাব্যগ্রন্থ। 

তিনি সম্পাদনা করেছেন তরুণ লেখক সাদাত হোসাইনের সাক্ষাৎকার সংকলন ‘আমার আমি’। সংকলন করেছেন সচেতনতামূলক বই ‘অগ্নিকাণ্ড সতর্কতা ও নির্বাপণ কৌশল’। তার প্রথম উপন্যাস ‘মমতা’। ‘এখানে কয়েকটি জীবন’ তার নবম বই।

/মাহি/

সর্বশেষ

পাঠকপ্রিয়