ঢাকা     শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪২৯ ||  ১৭ শাওয়াল ১৪৪৩

বাড়ি বাড়ি গিয়ে ইবি শিক্ষার্থীদের শীতসামগ্রী বিতরণ 

আজাহারুল ইসলাম, ইবি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ২৫ জানুয়ারি ২০২২  
বাড়ি বাড়ি গিয়ে ইবি শিক্ষার্থীদের শীতসামগ্রী বিতরণ 

অসহায়দের মাঝে শীতসামগ্রী বিতরণ করেছে জেনেসিস ফাউন্ডেশন কুষ্টিয়া শাখা। ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাস সংলগ্ন বসন্তপুর ও শেখপাড়ায় শীতার্তদের বাড়ি বাড়ি গিয়ে ৪৫টি কম্বল ও ৯০টি ভ্যাসলিন বিতরণ করেছেন সংগঠনের সদস্যরা।

এ কর্মসূচিতে সংগঠনের ১২টি ব্রাঞ্চের হেড অব ডিপার্টমেন্ট মুক্তাদির মুন্না ও কুষ্টিয়া শাখার কো-অর্ডিনেটর মাহির ফয়সালের নেতৃত্বে কুষ্টিয়া শাখার সদস্য শরিফুল ইসলাম, আকাশ দাস, মিরাজ অনিক, রিদয় হোসেনসহ অন্যান্য সদস্যরা এ কার্যক্রমে অংশ নেন। তারা সবাই ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

সংগঠন সূত্র জানায়, প্রথম ধাপে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী বসন্তপুর গ্রামে শীতার্তদের বাড়ি বাড়ি প্রায় ৩০টি কম্বল ও ৬০টি ভ্যাসলিন বিতরণ করা হয়। দ্বিতীয় ধাপে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়ায় ১৫টি কম্বল ও ৩০টি ভ্যাসলিন বিতরণ করা হয়। দুই ধাপে প্রায় অর্ধশত মানুষ এ সহায়তা পেয়েছেন।

মুক্তাদির মুন্না বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দায়িত্ব শুধু পড়াশোনা পর্যন্ত সীমাবদ্ধ নয়। দেশের পরিবর্তনে সব থেকে এগিয়ে থাকা উচিত তাদের। তরুণদের নিয়ে জেনেসিস ফাউন্ডেশন একটি সুন্দর সমাজ গঠনের লক্ষ্যে কাজ করছে। আমাদের লক্ষ্য ৬৪ জেলায় শাখা গঠন করে সারাদেশের মানুষের সেবা করা।’

উল্লেখ্য, জেনেসিস ফাউন্ডেশন একটি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। ‘পৃথিবী হোক ভালোবাসাময়’ স্লোগানে ২০১৭ সালে ঢাকায় সংগঠনের যাত্রা শুরু। ঢাকাসহ বর্তমানে দেশের প্রায় ১২টি জেলায় তারা কার্যক্রম পরিচালনা করছে।

তাদের কার্যক্রমের মধ্যে এতিম ও পথশিশুদের সহযোগিতা, বৃদ্ধাশ্রমে বৃদ্ধদের মুখে হাসি ফোটানোর চেষ্টা, শীতার্তদের উষ্ণতার চেষ্টা, বন্যার্তদের সহযোগিতা, বিনামূল্যে রক্তদান, সামর্থ্যহীনদের সাথে ঈদ আনন্দ, দুরারোগে আক্রান্তদের আর্থিক সহযোগিতা অন্যতম।

/মাহি/

সর্বশেষ

পাঠকপ্রিয়