ঢাকা     রোববার   ২২ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪২৯ ||  ২০ শাওয়াল ১৪৪৩

টিফিনের জমানো টাকায় শীতবস্ত্র উপহার 

আব্দুল কাদির, কিশোরগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ২৫ জানুয়ারি ২০২২  
টিফিনের জমানো টাকায় শীতবস্ত্র উপহার 

স্কুল শিক্ষার্থীদের সংগঠন ‘শিশুদের হাসি ফাউন্ডেশন’-এর উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে সোয়েটার, জ্যাকেট ও কম্বল বিতরণ করা হয়েছে।  

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে প্রশিকা হোসেনপুর প্রাঙ্গণে ৫০ জন সুবিধাবঞ্চিত শিশুর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। সংগঠনের সদস্যরা টিফিনের জমানো টাকায় এই শীতবস্ত্র কেনেন। 

অসহায় শিশুদের অনেকেই লেখাপড়া করে হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুলে। পাশাপাশি হোসেনপুর বাজারে বিভিন্ন দোকানে কাজ করে। প্রত্যেক শিশুর পরিবারেই রয়েছে অভাব-অনটন। এই বয়সেই শিশুরা নিজেদের পরিবারের আয়-রুজি বাড়ানোর কাজ করে যাচ্ছে। শীত আসলে তাদের খরচ বেড়ে যায়। শীতের পোশাকের অভাবে শীতে কষ্ট করে তারা। এমন সুবিধাবঞ্চিত শিশুদের দেওয়া হয়েছে শীতবস্ত্র উপহার।

শিশুদের সঙ্গে সময় কাটাতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোস্তাফিজুর রহমান এবং নিউইয়র্ক প্রবাসী নুরুল হাসান। 

৮ বছর বয়সী আরিফ শীতের পোশাক পেয়ে বলে, আগে অনেক শীত লাগত, এহন এই জ্যাকেট পরলে শীতে পাইতো না। এই ভাইয়েরা অনেক ভালা, সবসময় আমাদের কাপড় দেয়। 

ফাউন্ডেশনের সভাপতি মাহমুদুল হক রিয়াদ বলেন, ‘আমরা টিফিনের জমানো টাকায় বিভিন্ন সেবামূলক কার্যক্রম করে থাকি। আমরা বিশ্বাস করি বঞ্চিত শিশুরাও আগামীর সম্ভাবনা। আমরা চাই প্রতিটি মানুষ নিজ নিজ অবস্থান থেকে শিশুদের পাশে এগিয়ে আসুক। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা তরুণরা মিলেই গড়বো আগামীর বাংলাদেশ।

উল্লেখ্য, শিশুদের হাসি ফাউন্ডেশন মূলত স্কুল শিক্ষার্থীদের টিফিনের জমানো টাকায় পরিচালিত একটি সামাজিক সংগঠন৷ ২০১৭ সালে প্রতিষ্ঠার পর থেকে ধারাবাহিকভাবে তারা বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে উপজেলাব্যাপী ব্যাপক সুনাম কুড়িয়েছে।

/মাহি/

সর্বশেষ

পাঠকপ্রিয়