ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিক্ষক হলেন নোবিপ্রবির ৩৬ শিক্ষার্থী 

নোবিপ্রবি সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ২৬ জানুয়ারি ২০২২  
শিক্ষক হলেন নোবিপ্রবির ৩৬ শিক্ষার্থী 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) এবার ৭৬ জন শিক্ষক নিয়োগ পেয়েছেন। এদের মধ্যে ৩৬ জন বিশ্ববিদ্যালয়ের বিভাগের শিক্ষার্থী থেকে শিক্ষক হয়েছেন। এই নিয়োগে ক্যাম্পাসজুড়ে সবার মাঝে বিরাজ করছে আনন্দ।উচ্ছ্বাস প্রকাশ করেছেন সাবেক এবং বর্তমান শিক্ষার্থীরাও।

শিক্ষার্থী থেকে শিক্ষক নিয়োগপ্রাপ্তদের মধ্যে অণুজীব বিজ্ঞান বিভাগের ৫ জন, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ৪ জন, খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের ৪ জন, ফার্মেসি বিভাগের ৪ জন, অর্থনীতি বিভাগের ৩ জন, ইংরেজি বিভাগের ৩ জন, ফলিত গণিত বিভাগের ৩ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২ জন, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ২ জন, মৎস্য ও সমুদ্র বিজ্ঞান বিভাগের ২ জন, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২ জন, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ জন এবং কৃষি বিভাগের ১ জন রয়েছেন।

অণুজীব বিজ্ঞান বিভাগ থেকে নিয়োগপ্রাপ্তরা হলেন অতুন সাহা, সুমিতা রানী সাহা, নিক্কন সরকার, সুলতানা রাজিয়া, উদিতি পাল বৃষ্টি। ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ থেকে নিয়োগপ্রাপ্তরা হলেন আব্দুস সামাদ আজাদ, খোদেজা আফরিন মুন্নী, কানিজ ফাতেমা জিতু, ফারিয়া আফরোজ। খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগ থেকে নিয়োগপ্রাপ্তরা হলেন আসাদুল হাবিব, লিংকন চন্দ্রশীল, মো. নাহিয়ান রহমান, স্বর্ণিমা ঘোষ জুঁই।

ফার্মেসি বিভাগ থেকে নিয়োগপ্রাপ্তরা হলেন আব্দুর রহমান শরীফ, আব্দুল বারেক, আব্দুর রহমান রিপন, মাহমুদুল ইসলাম। অর্থনীতি বিভাগ থেকে নিয়োগপ্রাপ্তরা হলেন মো. গোলাম কিবরিয়া, আক্তার ইমাম, ফারিয়ান তাহরিম ভিকি। ইংরেজি বিভাগ থেকে নিয়োগপ্রাপ্তরা হলেন হুমায়রা সুলতানা, শাহেরা খাতুন, নুসরাত জাহান অনামিকা। ফলিত গণিত বিভাগ থেকে নিয়োগপ্রাপ্তরা হলেন জামাল উদ্দীন, আব্দুল করিম, জান্নাতুন নাইম।

এছাড়া কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে নিয়োগপ্রাপ্তরা হলেন হাসান ইমাম, শারমিন আক্তার মিলু। পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ থেকে নিয়োগপ্রাপ্তরা হলেন সজীব আহমেদ, নিগার সুলতানা কাকন। মৎস্য ও সমুদ্র বিজ্ঞান বিভাগ থেকে নিয়োগপ্রাপ্তরা হলেন আফসানা কবির দীপ্তি, জাহানারা আক্তার লিপি। বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে নিয়োগ প্রাপ্তরা হলেন ফারজানা মিতু, মো. ইয়াসিন মিয়া। ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে নিয়োগপ্রাপ্ত হলেন মাহবুবুল আলম নাইম। কৃষি বিভাগ থেকে নিয়োগ পেয়েছেন সাবিয়া খান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. দিদার উল আলম বলেন, ‌‘আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই নিয়োগ পরীক্ষায় কম্পিটিশন করে প্রমাণ করতে সক্ষম হয়েছে যে, তারা কোনো দিক দিয়ে অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের থেকে পিছিয়ে নেই। আমাদের শিক্ষার্থীরা বিভাগের পরীক্ষায় যেমন ভালো ফলাফল করেছিল, তেমনি নিয়োগ পরীক্ষা; রিটেন এবং ভাইভায় চমৎকার রেজাল্ট করে শিক্ষক হয়েছেন। আশা করি, নোবিপ্রবি তাদের হাত ধরে শিক্ষা ও গবেষণায় অনেক দূর এগিয়ে যাবে।’

ফাহিম/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়