ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

২৪ জেলায় ডু সামথিংয়ের শীতবস্ত্র বিতরণ

শেখ নাসির উদ্দিন, তিতুমীর কলেজ  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ১২ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১২:৩৫, ১২ ফেব্রুয়ারি ২০২২
২৪ জেলায় ডু সামথিংয়ের শীতবস্ত্র বিতরণ

শীত উপেক্ষা করে মিরপুরে জড়ো হতে থাকে ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সবাই এসেছেন ঢাকার ছিন্নমূল মানুষের পাঁশে দাঁড়াতে। রাত ১১টা পার হতেই ডু সামথিং ফাউন্ডেশনের খাবার, পানি আর কম্বল ৪টি গাড়িতে তুলে দেওয়া হয়। চার দলে মোট ২৪ জন ভাগ হয়ে পুরো মিরপুরে কাজ করেন তারা।

মাজার রোড, বুদ্ধিজীবী কবরস্থান রোড, গাবতলী বাস টার্মিনালে ঘুমিয়ে থাকা ভবঘুরে, মানসিক ভারসাম্যহীন, প্রতিবন্ধী, ফেরিওয়ালা, রিকশাওলাদের গাঁয়ে একটা কম্বল জড়িয়ে দেন। ডেকে বলেন চাচা খাবারটা খেয়ে নেন।

শুধুই রাজধানী ঢাকায় নয়, সম্প্রতি পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাট, ফরিদপুর, জামালপুরসহ মোট ২৪টি জেলার শীতার্ত মানুষের মাঝে কম্বল পোঁছে দিয়েছে ডু সামথিং ফাউন্ডেশন।

পার্বত্য জেলা বান্দরবানের রেমাক্রি, থানচিতে গিয়েছিলেন এই সংগঠনের স্বেচ্ছাসেবক মো. জাকির হোসেন মানিক। পাহাড়ি জনপদের মানুষের জন্য কম্বল নিতে গিয়ে বিচিত্র এক অভিজ্ঞতা হয়েছে তার। রেমাক্রি পৌঁছে পাহাড়ি আদিবাসী মানুষের ঘরে ঘরে গিয়ে কম্বল দিয়েছেন। দুর্গম পাহাড়ি পথ পাড়ি দিয়ে তেমন বেশি উপহার পৌঁছায় না তাদের ঘরে। শিশু, তরুণ, বৃদ্ধ সবাই খুব খুশি হয়েছেন। 

মাঘ মাসের শীতে নাজেহাল কাঞ্চনজঙ্ঘা ঘেষা পঞ্চগড়। জেলার বিভিন্ন স্থানে মানুষের মাঝে দেওয়া হয়েছে কম্বল। দেবীগঞ্জ উপজেলার চেংঠী হাজারা ডাঙ্গা ইউনিয়নের আছিমন এই শীতে একটা কম্বল পেয়ে নিজের কথা এভাবেই বলেন, ‘কাপড়া নাই কাকা, খালি গায়ে আছইং। কিনবারও পাইং না। এওন ঠান্ডা লাইগবো না।’

যমুনা নদীর বান্নির চরের আব্দুল্লাহ কম্বল পেয়ে হেসে বলেছিলেন, ‘মা অসুস্থ। তাই নিজেই কম্বল নিবার আইছি। জারে (শীতে) মার গাও (শরীর) কাঁপে। কম্বল ডো (টা) পায়া (পেয়ে) খুব ভালো অইলো (হলো)। মার আর এহন (এখন) জারে কষ্ট অবো না (হবে না)।’

ডু সামথিং ফাউন্ডেশনের সভাপতি ডা. নাজমুল ইসলাম বলেন, শহরের আশেপাশের চেয়ে প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে বেশি কম্বল পৌঁছে দিয়েছি। আমাদের কার্যক্রম চলমান রয়েছে। সারাদেশে শীতার্ত মানুষের জন্য কম্বল বিতরণ সহজ হয়েছে স্বেচ্ছাসেবকদের আন্তরিক সহযোগিতায়। ২০১৬ সাল থেকে শিক্ষা, চিকিৎসা, আত্ননির্ভশীল করার লক্ষ্যে সারাদেশে সমাজসেবামূলক কাজ করছে আমাদের এই সংগঠন।

/মাহি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়