ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

বঙ্গবন্ধু স্কলার হলেন জাবি শিক্ষার্থী পূজা

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ১৭ ফেব্রুয়ারি ২০২২  
বঙ্গবন্ধু স্কলার হলেন জাবি শিক্ষার্থী পূজা

বঙ্গবন্ধু স্কলার নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রীথুলা প্রসূন পূজা। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) পূজা নিজে একথা জানান।

এর আগে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক নাসরীন আফরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদ্যাপন উপলক্ষে দেশের স্নাতকোত্তর পর্যায়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্য থেকে ১৩টি অনুষদের ১৩ জন মেধাবী শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধু স্কলার’ হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে। 

তালিকায় কলা ও মানবিক অধিক্ষেত্র থেকে নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী প্রীথুলা প্রসূন পূজা। তিনি বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল হলের আবাসিক ছাত্রী।

এছাড়া তালিকায় রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ৭ জন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের থেকে একজন, ঢাকা মেডিক্যাল কলেজ থেকে একজন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে একজন, ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে একজন এবং খুলনা বিশ্ববিদ্যালয় থেকে একজন।

বঙ্গবন্ধু স্কলার নির্বাচিত হওয়ার বিষয়ে পূজা বলেন, ‘মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্টের এই উদ্যোগের জন্য আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। এই পুরস্কারের ক্ষেত্রে শিক্ষার্থীদের যোগ্যতার সঠিক বিচারের জন্য একাডেমিক সাফল্যের পাশাপাশি সবার শিক্ষা সহায়ক কর্মকান্ডের অভিজ্ঞতা, স্ব-স্ব ক্ষেত্রের দক্ষতা ও সাফল্যকেও বিবেচনা করা হয়েছে।’ 

তিনি আরো বলেন, ‘দেশের খ্যাতনামা সব প্রতিষ্ঠান থেকে নির্বাচিত ১৩ জনের এক জন হতে পারা আমার জন্য আনন্দের বিষয়।’

আরিফুল/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়