ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে চলছে ৩ দিনব্যাপী বইমেলা

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ৩০ মার্চ ২০২২  
ইসলামী বিশ্ববিদ্যালয়ে চলছে ৩ দিনব্যাপী বইমেলা

মুজিববর্ষ ও স্বাধীনতা দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তিন দিনব্যাপী বইমেলার আজ দ্বিতীয় দিন। এএনএইচ গ্রুপের পৃষ্ঠপোষকতায় বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর সম্মিলিত প্ল্যাটফর্ম ঐক্যমঞ্চের আয়োজনে এ মেলা হচ্ছে। 

বুধবার (৩০ মার্চ) মেলা ঘুরে দেখা গেছে, ২৩টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নিজেদের ব্যানারে স্টল দিয়েছে। স্টলগুলোতে বিভিন্ন প্রকাশনীর বইসহ মাটি ও কাঠের তৈরি ঐতিহ্যবাহী বিভিন্নসামগ্রী রাখা হয়েছে কয়েকটি স্টলে। প্রথম দিন থেকেই বেশ জমে উঠেছে বইমেলা। স্টলগুলোতে বই কিনতে ভিড় করছেন শিক্ষার্র্থীরা। বই বিক্রি করে সন্তোষ প্রকাশ করেছেন বিক্রেতারাও। 

মঙ্গলবার (২৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান মেলার উদ্বোধন করেন। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে বইমেলা।

বিকেলে মেলার পাশাপাশি বাংলা মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হচ্ছে। ফলে মেলা প্রাঙ্গণে সারাদিন থাকে উৎসবমুখর পরিবেশ। মেলায় এসে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থী ও দর্শনার্থীরাও। 

উদ্ধোধনী অনুষ্ঠানে ঐক্যমঞ্চের আহ্বায়ক আখতার হোসেন আজাদের সভাপতিত্বে বাংলা বিভাগের অধ্যাপক ড. সরোয়ার মুর্শেদ, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান, বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুল, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন, সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ঐক্যমঞ্চের প্রতিষ্ঠাকালীন সদস্য রুমি নোমান।

নাহিদ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়