ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গবিতে ক্রিকেটে চ্যাম্পিয়ন ভেটেরিনারি ও বায়োকেমিস্ট্রি

গবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ৩১ মার্চ ২০২২  
গবিতে ক্রিকেটে চ্যাম্পিয়ন ভেটেরিনারি ও বায়োকেমিস্ট্রি

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) আন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতার ক্রিকেট ইভেন্টে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদ এবং প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান (বিএমবি) বিভাগ।

বুধবার (৩০ মার্চ) প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ হয়। এতে প্রমীলা ক্রিকেটে বিএমবি এবং ছেলেদের ক্রিকেটে ভেটেরিনারি শিরোপা অর্জন করে।

সকালে প্রমীলা ক্রিকেটের ফাইনালে প্রথমে ব্যাট করে রাজনীতি ও প্রশাসন বিভাগ। নির্ধারিত আট ওভারে ৫৩ রানে পুঁজি গড়ে তারা। জবাবে শ্রাবনীর ২৪, লিরা ও তিথীর সমান ১৪ রানে ভর করে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় বিএমবির মেয়েরা।

দুপুরে সবচেয়ে আকর্ষণীয় ইভেন্টের ফাইনালে মুখোমুখি হয় ভেটেরিনারি ও মাইক্রোবায়োলজি বিভাগ। প্রথমে ব্যাট করে শক্তিশালী মাইক্রোবায়োলজি। তবে দারুণ বোলিংয়ে দশ ওভার খেললেও মাত্র ৫৬ রানের ছোট্ট সংগ্রহ গড়ে তারা। দলের পক্ষে ইমন ৪টি উইকেট শিকার করেন।

জবাবে প্রথম বলেই পাভেলের উইকেট ফেলে চমকের ইঙ্গিত দেয় মাইক্রোবায়োলজি। তবে গালিব, কিরণ ও তামিমের ছোট্ট তিনটি কার্যকরী ইনিংসে চার ওভার বাকি থাকতেই লক্ষ্যে পৌছে যায় ভেটেরিনারির ছেলেরা। ফলে প্রথমবারের মতো কোনো ইভেন্টে শিরোপা অর্জন করতে সক্ষম হন তারা।

খেলা শেষে ক্রিকেট, কাবাডি ও ভলিবল ইভেন্টের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ, বিভিন্ন অনুষদীয় ডিন ও বিভাগীয় প্রধানরা।

অনিক/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়