ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গুচ্ছ পদ্ধতিতে না যাওয়ার ঘোষণা ইবি শিক্ষকদের

ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৫, ৩ এপ্রিল ২০২২  
গুচ্ছ পদ্ধতিতে না যাওয়ার ঘোষণা ইবি শিক্ষকদের

গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় না যাওয়ার ঘোষণা দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকরা। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

রোববার (৩ এপ্রিল) দুপুরে সমিতির কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে তারা এসব কথা জানান। 

বক্তারা বলেন, মূলত শিক্ষার্থীদের আর্থিক, শারীরিক ও মানসিক দুর্ভোগ লাঘবের জন্য গুচ্ছ পদ্ধতি প্রবর্তন করা হলেও পরীক্ষা পরবর্তী সময়ে এর চিত্র সম্পূর্ণ বিপরীত। যে উদ্দেশ্য নিয়ে বিশ্ববিদ্যালয়গুলোতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা চালু করা হয়েছে, তা পুরোপুরি ব্যর্থ হয়েছে। এই পদ্ধতিতে ভর্তিচ্ছুরা আরও বেশি দুর্ভোগে পড়েছেন। 

তারা আরও বলেন, গুচ্ছ পদ্ধতির সার্বিক বিষয় নিয়ে সমিতির সাধারণ সভায় বিশদ আলোচনা করে সর্বসম্মতিক্রমে গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে এসে নিজস্ব ব্যবস্থাপনায় পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আমরা ইতোমধ্যেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সমিতির সিদ্ধান্ত জানিয়েছি। এরপরও কর্তৃপক্ষ গুচ্ছ পদ্ধতিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিলে শিক্ষকরা ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোনো কাজে অংশ নেবেন না মর্মে সাধারণ সভায় সিদ্ধান্ত হয়েছে। 

সাংবাদিক সম্মেলনে সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন লিখিত বক্তব্য তুলে ধরেন। এসময় সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানূর রহমানের সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিজানুর রহমান, সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ইবি প্রেস ক্লাবের সভাপতি সরকার মাসুম, ইবি সাংবাদিক সমিতির সহ-সভাপতি হুমায়ুন কবীর শুভসহ ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শিক্ষক সমিতি আমাকে সিদ্ধান্ত জানিয়েছে। আমি ইউজিসি ও উপাচার্য পরিষদের মিটিংয়ে শিক্ষকদের দাবির বিষয়গুলো তুলে ধরবো। শিক্ষকদের ছাড়া তো কিছু করার সুযোগ নেই, তাই যা-কিছুই হোক শিক্ষকদের নিয়েই করতে হবে।

নাহিদ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়