ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সরকারি চাকরিতে আদিবাসী কোটা পুনর্বহালের দাবি

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ৭ এপ্রিল ২০২২  
সরকারি চাকরিতে আদিবাসী কোটা পুনর্বহালের দাবি

সরকারি চাকরিতে পাঁচ শতাংশ আদিবাসী কোটা পুনর্বহালের দাবি জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা আদিবাসী ছাত্র পরিষদ। বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ কর্মসূচি হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষাক্ষেত্রে আমরা অনেক পিছিয়ে আছি। এরপর যদি আমাদের এই অধিকার কেড়ে নেওয়া হয়, তাহলে আমাদের আর বাঁচার জায়গা থাকবে না। দেশের কোথাও কেউ অপরাধ করলে তাকে পার্বত্য চট্টগ্রামে বদলি করা হয়। যেখানে আমাদের আদর্শ ব্যক্তি দরকার, সেখানে দুর্নীতিবাজ ব্যক্তিরা আসে। তাহলে আমদের উন্নতি হবে কীভাবে? পার্বত্য অঞ্চলে আমাদের পিছিয়ে পড়া জনগোষ্ঠী বলা হয়, আমরা আসলেই সবক্ষেত্রে পিছিয়ে আছি।

তারা আরও বলেন, দেশ উন্নয়নের জোয়ারে ভাসছে কিন্তু আমরা এক লাফে উন্নয়নের এই জোয়ারে শামিল হতে পারবো না। সবার সাথে এক তালে তাল মিলিয়ে চলতে পারবো না। তাই আমাদের এগিয়ে যাওয়ার জন্য এই সুযোগটুকু দরকার। আমরা এখনো প্রথম এবং দ্বিতীয় শ্রেণির চাকরিতে অন্যদের সমকক্ষ হতে পারিনি। আমাদের কিছু সুযোগ সুবিধা দরকার। তাই আমাদের অধিকার আমরা ফিরে পেতে চাই। সব চাকরিতে আমাদের পাঁচ শতাংশ কোটা বহাল রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাচ্ছি।

কর্মসূচিতে আদিবাসী ছাত্র পরিষদ রাবি শাখার সাংগঠনিক সম্পাদক দিবাসনজিত সরদারের সঞ্চালনায় সুশান্ত কুমার সহীতা, বিজয় চাকমা, নকুল পাহান, পলাশ পাহান, চিভূতি ভূষণ মাহাতো, দিবাসনজিত সরদারসহ প্রায় অর্ধশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সাইফুর/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়