ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলায় হাবিপ্রবিসাসের নিন্দা

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ২০ এপ্রিল ২০২২  
শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলায় হাবিপ্রবিসাসের নিন্দা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (হাবিপ্রবিসাস) পক্ষ থেকে ঢাকা কলেজের শিক্ষার্থী এবং সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানানো হয়েছে। 

মঙ্গলবার (১৯ এপ্রিল) ঢাকা কলেজের শিক্ষার্থী এবং পেশাগত দায়িত্ব পালনকালে রাজধানীর নিউমার্কেট এলাকায় অবস্থানরত সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে সংগঠনটির পক্ষ থেকে। পাশাপাশি আইনশৃঙ্খলাবাহিনীকে অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করার জোর দাবি জানানো হয়েছে। 

একইদিন হাবিপ্রবি সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক যোবায়ের ইবনে আলী স্বাক্ষরিত এক যৌথ বিজ্ঞপ্তিতে সভাপতি মো. মিরাজুল আল মিশকাত ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

হাবিপ্রবি সাংবাদিক সমিতির নেতারা বলেন, শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সাথে যা ঘটেছে, তা অত্যন্ত দুঃখজনক। পাশাপাশি পেশাগত দায়িত্ব পালনকালে যারা সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে, তারা যেই হোক না কেন তারা সন্ত্রাসী। অতীতে বিভিন্ন সময়ে এভাবে সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়েছে। সেসব হামলাকারী সন্ত্রাসীরা বিভিন্ন মহলের মদদে পার পেয়ে যাওয়ায় এ ধরনের ঘটনা বার বার ঘটছে। 

এ সন্ত্রাসীরা দেশ, জাতি ও সরকারের শত্রু। তারা পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করতে চায়। এ ধরনের অপকর্মকে যেকোনো মূল্যে প্রতিহত করতে হবে। অনতিবিলম্বে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে, বলেন তারা। 

রুবাইয়াদ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়