ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

একজন রকিবুলের ক্রিকেটপ্রেম

নূরে আলম সিদ্দিকী শান্ত  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ২১ এপ্রিল ২০২২   আপডেট: ১৩:০৩, ২১ এপ্রিল ২০২২
একজন রকিবুলের ক্রিকেটপ্রেম

রকিবুল ইসলাম রকি৷ তিনি সাহসী, দুর্বার এবং দুর্দমনীয়। ব্যাট হাতে মাঠে দেখা যায় তার ক্যারিশমা, একের পর এক চার-ছয়ের জয়ধ্বনি উচ্চারিত হয় তার ব্যাট থেকে। বলিং, ফিল্ডিংয়েও তিনি সিদ্ধহস্ত।

ক্রিকেট মিশে আছে তার রক্তে, শিরা-উপশিরায়। পাড়ার ক্রিকেট ম্যাচ থেকে শুরু করে বড় কোনো টুর্নামেন্ট সব জায়গায় তিনি সবার সেরা। সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে বৃহত্তর ময়মনসিংহ আন্তঃজেলা ক্রিকেট টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে শেরপুর একাদশের প্রাণভোমরা রকিবুল অসাধারণ খেলা খেলেছেন।

প্রতিটি ম্যাচেই ছিল তার দারুণ স্কোর। অনুষ্ঠিত চারটি ম্যাচে তার রান যথাক্রমে; ৯৮,২৮, ৯৫*,৫৮। প্রথম ম্যাচে রীতিমতো হাঁকিয়েছেন ১৪টা ছয়! চারটি ম্যাচের মাঝে দুটিতেই সে ম্যান অব দ্য ম্যাচ হিসেবে নির্বাচিত হয়েছে। রকিবুল চার-ছয়ের বন্যায় ভাসিয়েছেন খেলার মাঠ, মন কেড়েছেন দর্শকের।

শুধু তাই নয়, পুরো টুর্নামেন্টে সেরা খেলোয়াড়ের খেতাবও অর্জন করেছে। পেয়েছে ট্রফি, ক্রেস্ট ও সম্মাননা। ইতোমধ্যে টুর্নামেন্ট সেরা রকি খেলার মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সবার নজর কেড়েছে। তার এই অভাবনীয় সাফল্যে আনন্দিত ডিপার্টমেন্টের বন্ধু এবং শিক্ষকরা।

সবাই তাকে অভিনন্দন জানাচ্ছেন। রকিবুলের বন্ধু মিনহাজ বলেন, রকি বরাবরই ভালো খেলে। ওর ভেতরে ক্রিকেটের একটা জাদু আছে। যা ওকে মাঠে বেশ আত্মবিশ্বাসী রাখে। রকিকে নিয়ে আমরা স্বপ্ন দেখি সে আরো ভালো জায়গায় খেলবে। নিজেকে তুলে ধরবে দেশবাসীর সামনে।

২২ বছর বয়সী তরুণ রকিবুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণ ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের তুখোড় মেধাবী শিক্ষার্থী। ডিপার্টমেন্টের রেজাল্ট তার খুবই ভালো। সিজিপিএ ৩.৭৫ এর উপরে। পড়াশোনার বাইরে সে ক্রিকেটকে একান্ত সঙ্গী হিসেবে বেছে নিয়েছে।

তিনি বলেন, খেলাধুলা যেমন মনে প্রশান্তি আনে, তেমন যেকোনো মন্দ কাজ থেকে বিরত রাখে। তরুণরা মোবাইলে আসক্ত না হয়ে যদি মাঠে এসে খেলাধুলা করে, তবে আগামী প্রজন্ম সুন্দরভাবে বিকশিত হবে বলে আমার বিশ্বাস।

লেখক: শিক্ষার্থী, বাংলা বিভাগ, তেজগাঁও কলেজ, ঢাকা।

/মাহি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়