ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে তিতুমীর কলেজে বিক্ষোভ 

শাকিল আহমেদ, তিতুমীর কলেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ২১ এপ্রিল ২০২২  
সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে তিতুমীর কলেজে বিক্ষোভ 

নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন ডজনখানে সাংবাদিক। হামলার প্রতিবাদ ও হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি। 

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে কলেজের সামনের সড়কে এই মানববন্ধন হয়। কর্মসূচি থেকে ৬ দফা দাবিও পেশ করেন সাংবাদিকরা। 

মানববন্ধনে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির উপদেষ্টা ও সাবেক সভাপতি শামিম হোসেন শিশির, বর্তমান সাধারণ সম্পাদক রাব্বি হোসেন, সহ-সভাপতি মামুন সোহাগ, অর্থ সম্পাদক নিফাত সুলতানা, প্রচার ও প্রশিক্ষণ সম্পাদক মামুনুর রশিদ, কার্যনির্বাহী সদস্য মামুনুর হৃদয়। 

এ ছাড়াও, উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির সদস্য মাঈদুল ইসলাম, মোহাম্মদ রায়হান, হাসান সিকদার, সাব্বির আহমেদ শান্ত, সাকিল আহমেদ, সাহেদ বাবুসহ অন্যরা।

দাবি হলো

১. সাংবাদিকদের ওপর হামলা পরিকল্পিত কিনা তা খতিয়ে দেখতে হবে।
২. হামলাকারী দোকানকর্মীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে।
৩. হামলায় আহত সাংবাদিকদের ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে।
৪. ভবিষ্যতে সাংবাদিকদের ওপর পেশাগত দায়িত্বপালনকালে হামলা রুখতে কঠোর ভূমিকা রাখতে হবে।
৫. পেশাগত দায়িত্ব পালনকালে হামলা ঠেকাতে একটি আইন তৈরি করতে হবে। ফুটেজ দেখে হামলাকারীদের দ্রুত বিচারের মুখোমুখি করতে হবে।
৬. ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষে আহত শিক্ষার্থী ও নিহত দোকানকর্মীদের স্পষ্ট ক্ষতিপূরণের ঘোষণা দিতে হবে।

রাব্বি হোসেন বলেন, সাংবাদিকরা সমাজের বিবেক। এই বিবেক একবার মাঠে নেমে গেলে পরিস্থিতি বেগতিক হবে৷ তাই সবাইকে দায়িত্বশীল হওয়ার আহবান জানাই। 

তিনি আরও বলেন, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সহ-সভাপতি ও দৈনিক সময়ের আলো পত্রিকার নিজস্ব প্রতিবেদক মামুন সোহাগের উপরও হামলা হয়েছে। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই এবং জড়িতদের শাস্তির দাবি জানাই।

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি শামিম হোসেন শিশির বলেন, আমরা দেখেছি অতীতেও সাংবাদিকদের ওপর অনেক হামলা করা হয়েছে। কিন্তু এর কোনো সুষ্ঠু সুরাহা হয়নি।

/মাহি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়