ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

মাউশির শিক্ষাবৃত্তি পাচ্ছেন ইবির ১৫৪ শিক্ষার্থী 

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ২৮ এপ্রিল ২০২২  
মাউশির শিক্ষাবৃত্তি পাচ্ছেন ইবির ১৫৪ শিক্ষার্থী 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৫৪ জন শিক্ষার্থী মাধ্যমিক ও উচ্চশিক্ষা শিক্ষা অধিদপ্তরের (মাউশি) শিক্ষাবৃত্তির জন্য মনোনীত হয়েছেন। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির চূড়ান্ত পরীক্ষার ফলের ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হচ্ছে। এর মধ্যে ১৩ জন মেধা বৃত্তি ও ১৪১ জন সাধারণ বৃত্তির জন্য মনোনয়ন পেয়েছেন।  

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বৃত্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি ও মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মনোনীতদের তথ্য পূরণের জন্য দ্রুত নির্দিষ্ট একটি ওয়েবসাইটে প্রবেশ করে তথ্য দিতে হবে। এতে শিক্ষার্থীদের স্নাতকোত্তর শ্রেণির রোল ব্যবহার করতে হবে। বৃত্তিপাপ্তির জন্য অনলাইন সুবিধা সম্পন্ন তফসীলভুক্ত ব্যাংকে শিক্ষর্থীর নিজ নামের হিসাব নম্বর থাকতে হবে।

মাউশির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ এক বিজ্ঞপ্তিতে জানান, ২০২১-২২ অর্থবছরে ৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৪ হাজার ২৫৭ জন শিক্ষার্থী স্নাতক শ্রেণির চূড়ান্ত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধা বৃত্তি ও সাধারণ বৃত্তি পাবেন। এর মধ্যে মেধা বৃত্তিতে মোট ১৩২ জন ও সাধারণ বৃত্তিতে ৪ হাজার ১২৫ জন মনোনীত হয়েছেন। এ বৃত্তির মেয়াদকাল এক বছর।

মেধা বৃত্তিতে মনোনীত শিক্ষার্থীরা এককালীন ১ হাজার ৮০০ টাকা ও মাসিক হারে ১ হাজার ১২৫ টাকা করে পাবেন। সাধারণ বৃত্তিতে মনোনীতরা এককালীন ৯০০ টাকা ও মাসিক হারে ৪৫০ টাকা করে পাবেন। মনোনীত অন্য বিশ্ববিদ্যালয়গুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও খুলনা বিশ্ববিদ্যালয়।

নাহিদ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়