ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হিমেলের পরিবারকে ৫ লাখ টাকার চেক দিলো রাবি প্রশাসন

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ২৮ এপ্রিল ২০২২  
হিমেলের পরিবারকে ৫ লাখ টাকার চেক দিলো রাবি প্রশাসন

ট্রাক চাপায় নিহত শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের মায়ের হাতে পাঁচ লাখ টাকার একটি চেক ও পরিবাবের সদস্যদের জন্য ঈদসামগ্রী তুলে দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। এ ছাড়া, দুর্ঘটনায় আহত রায়হান প্রামাণিক রিমেলের আগামী এক বছরের পড়াশোনার খরচের জন্য তাকে এক লাখ টাকার একটি চেক প্রদান করা হয়।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় হিমেলের নানা বাড়ি নাটোরের কাপুরিয়াপট্টিতে হিমেলের পরিবারের কাছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে চেক ও উপহারসামগ্রী হস্তান্তর করা হয়। আজ বিকালে জনসংযোগ দপ্তরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়৷ 

প্রশাসনের পক্ষ থেকে দেওয়া প্রতিশ্রুতির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলাম, সেগুলো আস্তে আস্তে বাস্তবায়নের চেষ্টা করছি। আমরা হিমেলকে ফিরে পাবো না। কিন্তু তার মা এবং পরিবারের অন্য সদস্যদের যথা সম্ভব সাহায্যের চেষ্টা করতে তো সমস্যা নাই। এটা আমাদের দায়িত্ব।

এবিষয়ে উপাচার্য আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আজকে আমরা সামান্য কিছু ঈদসামগ্রী ও পাঁচ লাখ টাকার একটা চেকও পাঠিয়েছি। আমি যেভাবে পারছি হিমেলের মায়ের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আহত ছাত্র রায়হান প্রামাণিক রিমেলকেও আর্থিকভাবে সহায়তা করা হয়েছে। হিমেলের মাকে সহায়তা করার জন্য আমি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছেও আবেদন করেছি। আশা করছি, সেখান থেকেও ভালো একটা ফান্ড গঠন করে হিমেলের মাকে দিতে পারবো।

এসময় প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, ছাত্র উপদেষ্টা সহযোগী অধ্যাপক তারেক নূর, পরিবহন প্রশাসক মোকসিদুল হক ও সহকারী প্রক্টর আরিফুল ইসলাম।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি রাত পৌঁনে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনের রাস্তায় ট্রাকচাপায় মাহমুদ হাবিব হিমেল নিহত হন। হিমেল রাবির গ্রাফিক্স ডিজাইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। এই ঘটনায় আহত হন রায়হান প্রামাণিক রিমেল নামের আরেক শিক্ষার্থী। তার চিকিৎসারও সার্বিক তত্ত্বাবধায়ন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আহত রিমেলের এক বছরের পড়াশুনার জন্য তাকেও এক লাখ টাকার একটি চেক প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাইফুর/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়