ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ইবিতে খাবারের দাম বাড়ায় প্রতিবাদ   

রানা আহম্মেদ অভি, ইবি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ২৪ মে ২০২২   আপডেট: ০৯:১৭, ২৪ মে ২০২২
ইবিতে খাবারের দাম বাড়ায় প্রতিবাদ   

হলের ডাইনিং ও ক্যাম্পাসের হোটেলগুলোর খাবারের মূল্যবৃদ্ধির প্রতিবাদ ও মান বৃদ্ধির দাবিতে মানববন্ধন করেছেন ছাত্র মৈত্রী ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা।  

সোমবার (২৩ মে) বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন তারা। এদিকে শিক্ষার্থীদের যৌক্তিক বিষয়গুলো প্রশাসনের হস্তক্ষেপে ধীরে ধীরে বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছে প্রশাসন। 

জানা যায়, বাজারের বহুল বিক্রয় পণ্য চাল, ডাল, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মাত্রাতিরিক্ত মূল্যবৃদ্ধির কারণে প্রভাব পড়েছে বিশ্ববিদ্যালয়ের হলের ডাইনিং ও ক্যাম্পাসে অবস্থিত হোটেলের ওপর। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য সরকার একাধিক পরিকল্পনা গ্রহণ করলেও কোনোভাবেই মূল্য কমছে না তেল ও অন্যান্য জিনিসপত্রের। এতে সারাদেশের মতো ইবিতে এর প্রভাব লক্ষ করা যায়। 

বক্তব্যে ছাত্র মৈত্রীর নেতারা বলেন, আন্তর্জাতিক ও জাতীয় বিভিন্ন কারণে দেশের অর্থনৈতিক অবস্থা ক্ষত-বিক্ষত।  এর সুযোগ নিয়ে হল ডাইনিং ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হোটেলে মূল্যবৃদ্ধি করা হয়েছে। হলের ডায়নিংয়ে যে খাবার ছিল ১৫ থেকে ২০ টাকা, তা এখন ৩৫ টাকার চেয়েও বেশি। এদিকে ক্যাম্পাসের হোটেলগুলোতে যে খাবার ২৫ থেকে ৩০ টাকা ছিল, সে খাবারগুলো এখন ৪০ থেকে ৫০ টাকায় কিনে খেতে হচ্ছে। এতে শিক্ষার্থীদের কিছুটা হলেও অর্থনৈতিক সমস্যার সৃষ্টি হচ্ছে। 

এবিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের একাধিক কর্মকর্তা জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এই বিষয়টি উপাচার্যকে জানানো হয়েছে।  তিনি আশ্বাস দিয়েছেন, অনতিবিলম্বে হলের ডাইনিং ও হোটেলের খাবারের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

/এইচএম/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়