ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

জবিতে চলচ্চিত্র প্রদর্শন কর্মসূচির উদ্বোধন 

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ২৪ মে ২০২২  
জবিতে চলচ্চিত্র প্রদর্শন কর্মসূচির উদ্বোধন 

‌‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাব’ আয়োজিত সাম্প্রতিক নির্মিত বাংলাদেশি চলচ্চিত্র প্রদর্শনের কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। দুই দিনব্যাপী চলচ্চিত্র উৎসবের প্রথম দিনে ‘লাল মোরগের ঝুঁটি’ ও ‘চন্দ্রাবতী কথা’ এবং দ্বিতীয় দিনে ‘কালবেলা’ ও ‘মায়া: দ্য লস্ট মাদার’ সিনেমা প্রদর্শিত হবে।

মঙ্গলবার (২৪ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি আবুল হাসান, আব্দুল মান্নান সরকার, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশিদ খান, ছাত্রকল্যাণ পরিচালক আইনুল ইসলাম ও প্রক্টরিয়াল বডির সদস্যরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ আহমেদ হালিম। 

উদ্বোধনের সময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, ‘আমাদের ঐতিহ্য, চেতনা রক্ষায় ফিল্ম ভূমিকা পালন করে। আমাদের বিশ্ববিদ্যালয়ে নানা সীমাবদ্ধতার মধ্যেও শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। আমাদের নাই অনেক কিছুই কিন্তু আমাদের সুন্দর মন আছে। এই সুন্দর মন নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।’

এসময় তিনি ফিল্ম ক্লাবের মাধ্যমে ভালো ভালো ফিল্ম ও ডকুমেন্টারি তৈরি করার প্রত্যাশা ব্যক্ত করেন এবং সারাবিশ্বে প্রদর্শন করার মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়ে ডকুমেন্টারি তৈরি করার আহ্বান জানান।

এ ছাড়াও, উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের সভাপতি ওয়ায়েছ কুরুনী ও সাধারণ সম্পাদক শারমিন সুলতানা রানী।

মেহেদী/এইচএম 

সর্বশেষ

পাঠকপ্রিয়