ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

ইবির মার্কেটিং বিভাগে শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

সোহান সিদ্দিকী, ইবি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২০, ২৫ মে ২০২২   আপডেট: ০৯:২২, ২৫ মে ২০২২
ইবির মার্কেটিং বিভাগে শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মার্কেটিং বিভাগের প্রথম ব্যাচ এবং স্নাতকোত্তরের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ মে) বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদে এ বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে প্রথমে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এসময় বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে বিদায়ী শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ এবং স্মারক প্রদান করা হয়। 

মার্কেটিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শাহ আলম কবির প্রামানিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমান, বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক মো. সাদিকুল আজাদ এবং সহকারী অধ্যাপক মো. মাজেদুল হক। 

স্বাগত বক্তব্য রাখেন বিশেষ অতিথি ও বিভাগীয় শিক্ষক সহকারী অধ্যাপক মো. মাজেদুল হক। এসময় তিনি বলেন, ‌‘শিক্ষক হিসেবে আপনাদের ভালো কিছু দিতে আমরা সবসময় সর্বাত্মক চেষ্টা করেছি। আমার ব্যক্তিগত চাওয়া থাকবে আপনারা ভালো মানুষ হবেন। ভালো মানুষ না হলে ভালো কিছু তৈরি করা সম্ভব না। একজন ভালো ছাত্রের যেমন ভালো শিক্ষক প্রয়োজন, তেমনি ভালো শিক্ষকেরও ভালো ছাত্র প্রয়োজন। এদের একটি অপরটির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত।’

তিনি বলেন, ‘আপনারা এখন চাকরির বাজারে প্রবেশ করবেন, সেখানে ভালো কিছু করতে হলে অবশ্যই লক্ষ্য স্থির করতে হবে। উদ্দেশ্যহীন ভাসমানভাবে ঘোরাঘুরি করলে কিছুই হবে না। চাকরির বাজারের জন্য আত্নবিশ্বাসী হয়ে নিজেকে প্রস্তুত করুন। আপনাদের সামর্থ্যের জায়গা চিহ্নিত করে উদ্দেশ্য ঠিক করে কঠোর অধ্যাবসায়ের মাধ্যমে চেষ্টা চালিয়ে যেতে হবে।’ 

সভাপতির বক্তব্যে মার্কেটিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শাহ আলম কবির প্রামানিক বলেন, ‘আপনারা মার্কেটিং বিভাগের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। ভবিষ্যত পথচলায় আপনারা নিজেদের বিভিন্নভাবে প্রস্ফুটিত করবেন সেগুলো আশার ফল হিসেবে আমাদের অনুপ্রেরণা দেবে। আমার বিশ্বাস আপনারা যেভাবে বিভাগের সম্মান অক্ষুন্ন রেখেছেন বিভাগের পরবর্তী ব্যাচের শিক্ষার্থীরা সেখান থেকে শিক্ষা নেবে।’ 

এসময় তিনি অতিদ্রুত সময়ের মধ্যে বিভাগের অ্যালামনাই গঠনের ঘোষণা দেন। সেইসঙ্গে অ্যালামনাই গঠনের জন্য বিভাগের সহকারী অধ্যাপক মো. মাজেদুল হককে আহ্বায়ক করে কমিটি গঠন করেন। 

সবশেষে বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নিশাত আনজুম এবং আকিব।

/এইচএম/

সর্বশেষ

পাঠকপ্রিয়