ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পিএইচডি ইনক্রিমেন্ট সংক্রান্ত ইউজিসির অফিস আদেশ প্রত্যাহারের দাবি

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ২৫ মে ২০২২  
পিএইচডি ইনক্রিমেন্ট সংক্রান্ত ইউজিসির অফিস আদেশ প্রত্যাহারের দাবি

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনকালীন ইনক্রিমেন্ট স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।

বুধবার (২৫ মে) ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সূত্রে এতথ্য জানা যায়। এর আগে ২৪ মে সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানূর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষকদের পিএইচডি ডিগ্রির জন্য ইনক্রিমেন্ট প্রদান স্থগিত সংক্রান্ত বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পত্রটি ইবি শিক্ষক সমিতিকে হতবাক করেছে। ইউজিসি এমন কর্মকাণ্ডের মাধ্যমে নিজেদের ভিশন “উচ্চশিক্ষা ও উদ্ভাবনী গবেষেণায় উৎকর্ষতা অর্জন, টেকসই আর্থ-সামাজিক উন্নয়ন ও জ্ঞান ভিত্তিক অর্থনীতি গড়ে তুলতে বিশ্ববিদ্যালয়গুলোকে সার্বিক সুবিধা প্রদান নিশ্চিত করা’ থেকে ক্রমশ দূরে সরে যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ইউজিসি এ ধরনের বৈষম্যমূলক ও বিমাতাসূলভ পত্র প্রদানে ইবি শিক্ষক সমিতি ভীষণভাবে মর্মাহত ও বিস্মিত এবং এ ধরনের অফিস আদেশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পিএইচডি ডিগ্রি অর্জনের জন্য ইনক্রিমেন্ট প্রদান স্থগিত করণ সংক্রান্ত ইউজিসির অফিসাদেশ অনতিবিলম্বে প্রত্যাহার করার জন্য ইবি শিক্ষক সমিতি জোরালো দাবি জানাচ্ছে।

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়