ঢাকা     বুধবার   ২৯ জুন ২০২২ ||  আষাঢ় ১৫ ১৪২৯ ||  ২৮ জিলক্বদ ১৪৪৩

১৭ জনকে কৃত্রিম পা সংযোজন করে দিচ্ছে ‘স্বপ্ন নিয়ে’

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৭, ২৬ মে ২০২২  
১৭ জনকে কৃত্রিম পা সংযোজন করে দিচ্ছে ‘স্বপ্ন নিয়ে’

দীর্ঘদিন ক্র্যাচ, লাঠি কিংবা বাঁশের সাহায্যে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছিল দেশের বিভিন্ন অঞ্চলের বিভিন্নভাবে পা হারানো এই ১৭ জন অসহায় ব্যক্তি। ইজি লাইফ ফর বাংলাদেশ ও সমাজের বিত্তবানদের সহযোগিতা নিয়ে এই অসহায় ব্যক্তিদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্ন নিয়ে’। 

বৃহস্পতিবার (২৬ মে) ঢাকার শ্যামলীতে অবস্থিত কৃত্রিম পা, হাত ও ব্রেইস সংযোজন কেন্দ্র ইজি লাইফ ফর বাংলাদেশে এ ১৭ জনের কৃত্রিম পা সংযোজনের কার্যক্রম শুরু হয়েছে। 

এসময় উপস্থিত ছিলো ইজি লাইফ ফর বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক বিউটি বেগম এবং পরিচালক মো. মনিরুল ইসলাম, ‘স্বপ্ন নিয়ে’র প্রতিষ্ঠাতা আশরাফুল আলম হান্নান, পরিচালক (প্রশাসন) মীর তানভীর আহমেদ, পরিচালক (স্বাস্থ্য) আরাফাত হোসেন প্রমুখ।

কৃত্রিম পা লাগানোর প্রসঙ্গে ‘স্বপ্ন নিয়ে’র প্রতিষ্ঠাতা আশরাফুল আলম হান্নান বলেন, আমরা প্রায়ই আমাদের চারপাশে পক্ষাঘাতগ্রস্ত অসহায় মানুষ দেখে থাকি। আমরা স্বপ্ন নিয়ের মাধ্যমে সকলের সহযোগিতায় এর আগে ৩৫ জনের কৃত্রিম পা সংযোজন করে দিয়েছি। আমাদের সকলের যার যার সামর্থ্য অনুযায়ী এসকল মানুষের কল্যাণে এগিয়ে আসা উচিৎ। 

পক্ষাঘাতগ্রস্ত অসহায় ও গরীব মানুষের প্রাত্যহিক জীবনে স্বাচ্ছন্দ্য আসার পাশাপাশি যেনো গতির সঞ্চার হয় এবং এর মাধ্যমে তাদের জীবন-যাপন আরো সহজ ও সুন্দর হয় সে লক্ষেই ‘স্বপ্ন নিয়ে’ এমন উদ্যোগ নিয়েছে। এ উদ্যোগকে বাস্তবায়ন করতে যারা আমাদেরকে অর্থসহ বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়