ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আবাসিক হলের কাঁঠাল পাড়ায় নোবিপ্রবির দুই শিক্ষার্থীকে শোকজ

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ২৮ জুন ২০২২   আপডেট: ১৫:২২, ২৮ জুন ২০২২
আবাসিক হলের কাঁঠাল পাড়ায় নোবিপ্রবির দুই শিক্ষার্থীকে শোকজ

গাছ থেকে কাঁঠাল পাড়ার কারণে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) আবাসিক হলের দুই শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

হয়রত বিবি খাদিজা হলের প্রভোস্ট ড. গাজী মো. মহসিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এতথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ জুন সকাল ১০টার দিকে বিনা অনুমতিতে গাছ থেকে কাঁঠাল পেরে বস্তাবন্দি করে নিয়ে যান একই হলের দুই শিক্ষার্থী। এর আগেও গাছ থেকে কাঁঠাল, কামরাঙ্গা, পেয়ারা ইত্যাদি খোয়া গেছে। কিন্তু কাউকে চিহ্নিত করা সম্ভব হয়নি। সরকারি সম্পদ বিনা অনুমতিতে নিয়ে যাওয়া আইন সঙ্গত নয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গাছে উঠে কাঁঠাল পাড়ার সময় পড়ে গিয়ে বড় ধরনের দুর্ঘটনা কিংবা জীবননাশেরও আশঙ্কা ছিল। এতে বিশ্ববিদ্যালয় কিংবা হল কর্তৃপক্ষ বড় ধরনের বিপদের সম্মুখীন হতে পারতো। বিশ্ববিদ্যালয় তথা হল আইন বিরোধী। ঘটনার ব্যাখ্যা হল অফিসে লিখিতভাবে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।

এদিকে এমন নোটিশে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয় উন্মুক্ত শিক্ষাকেন্দ্র। এখানে সবাই শিক্ষার জন্য এসেছে। আবাসিক হল শিক্ষার্থীদের জন্য। এর মধ্যে ফল গাছ থেকে কাঁঠাল পাড়ায় নোটিশ দেওয়ায় আমরা লজ্জিত।  আমাদের কিছু বলার ভাষা নেই।

বিবি খাদিজা হলের প্রভোস্ট ড. গাজী মো. মহসিন বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার কথা আমাদের চিন্তা করতে হয়। কোনো দুর্ঘটনা ঘটলে এর দায়িত্ব আমাদের নিতে হয়। আমরা প্রচলিত আইন অনুযায়ী কারণ দর্শানোর নোটিশ দিয়েছি।

মওলা সুজন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়